Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিএনপি-জামায়াতের মানবপ্রাচীর জনমতের প্রতিফলন নয়: বন ও পরিবেশ মন্ত্রী

ঢাকা, ১৫ জানুয়ারি : দেড় কোটি মানুষের ঢাকায় গুটি কয়েক বিএনপি-জামায়াতের মানবপ্রাচীর জনমতের প্রতিফলন নয় বলে মন্তব্য করেছেন বন ও পরিবেশ মন্ত্রী ড.হাছান মাহমুদ।
‘মানবপ্রাচীর প্রমাণ করে মানুষ সরকারের প্রতি অনাস্থা জানিয়েছে’ বিএনপি নেতা তরিকুল ইসলামের এমন বক্তব্য প্রসঙ্গে তিনি এ কথা বলেন। তিনি বলেন, বিএনপির এই মানবপ্রাচীরে জামায়াতের উপস্থিতি বেশি ছিল।

মঙ্গলবার বিকেলে ধানমন্ডিস্থ দলীয় সভানেত্রীর কার্যালয়ে জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ভাষণকে কেন্দ্র করে বিএনপি নেতাদের বক্তব্যের প্রতিবাদে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

বুধবার দেশব্যাপী বাম দলের হরতাল প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাম দল মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি। দলীয় কারণে তারা হরতাল দিয়েছে। এটা তাদের গণতান্ত্রিক অধিকার। সরকারের অবস্থানের বিষয়টি কৌশলে এড়িয়ে গিয়ে তিনি বলেন, শান্তিপূর্ণ হরতাল গণতান্ত্রিক অধিকার।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গ্রেফতার প্রসঙ্গে সাংবাদিকদের তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। যে যত বড় মাপের নেতাই হোক না কেন, কেউ আইনের উর্ধ্বে নয়।

বিএনপির সঙ্গে সংলাপের উদ্যোগ নেয়া হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,  দলের সাধারণ সম্পাদক সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদেরকে সংলাপে আসার আহ্বান জানিয়েছে। বিএনপিকেও দায়িত্বশীর ভূমিকা পালন করতে হবে। সংবিধানুযায়ী অন্তবর্তীকালীন সরকার নিয়ে তাদের কোনো প্রস্তাব থাকলে সংসদে এসে কথা বলার আহ্বান জানান তিনি।