Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

পালিত হচ্ছে ১৮ দলীয় জোটের মানবপ্রাচীর কর্মসূচি


ঢাকা, ১৫ জানুয়ারি : ঢাকাসহ সারা দেশে সরকারবিরোধী আন্দোলনের অংশ হিসেবে  মঙ্গলবার সকাল ১১টা থেকে পালিত হচ্ছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের মানবপ্রাচীর কর্মসূচি। রাজধানীতে কর্মসূচি পালিত হচ্ছে মহাখালী থেকে সদরঘাট ভিক্টোরিয়া পার্ক পর্যন্ত বিভিন্ন স্পটে। ঠিক একই সময়ে মানবপ্রাচীরের রুট হয়ে জোট নেত্রী খালেদা জিয়ার হাজিরা দিতে নিম্ন আদালতে যাওয়ার কথা রয়েছে। কর্মসূচি সফল করতে সরকার ও পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগিতা চেয়েছে বিএনপি। এম ইলিয়াস আলী, চৌধুরী আলমসহ গুম বা নিখোঁজ হওয়া বিএনপি নেতা এবং বিশ্বজিত দাসসহ সারা দেশে হত্যা ও খুনের প্রতিবাদে দেশব্যাপী মহানগর ও জেলা পর্যায়ে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এতে সর্বোচ্চসংখ্যক নেতা-কর্মীর সমাবেশ ঘটানোর প্রস্তুতি নেওয়া হয়েছে।

ইতিমধ্যে ১৮ দল, কেন্দ্রীয় ও ঢাকা মহানগর বিএনপি এবং দলের অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো প্রস্তুতি সভা করেছে। কর্মসূচি সফল করতে রাজধানীর বিভিন্ন্ন থানায় ও ওয়ার্ডে প্রচারপত্র বিলি করেছে বিএনপি। এদিকে সকাল সাড়ে ১১টার পর খালেদা জিয়া পুরনো ঢাকায় মহানগর আদালতে হাজিরা দিতে যাবেন। গুলশানের বাসা থেকে বের হয়ে মানবপ্রাচীরের স্পট পার হয়ে তিনি সেখানে যাবেন। বিএনপির দপ্তর সম্পাদক রিজভী আহমেদ জানিয়েছেন, ঢাকায় যে সব এমপি থাকবেন তাঁদের মানবপ্রাচীরে থাকার নির্দেশ দিয়েছেন দলের সমন্বয়ক তরিকুল ইসলাম।

এদিকে নয়া পল্টনের দলীয় কার্যালয়ে বিকেলে মানবপ্রাচীর সফল করতে দুটি কর্মী সভা হয়। স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে মীর সরাফত আলী সপু, শফিউল বারী বাবু, আলী রেজা রিপন, ইয়াসীন আলী এবং ছাত্র দলের সভাপতি আবদুল কাদের ভুঁইয়া জুয়েলের সভাপতিত্বে হাবিবুর রশীদ হাবিব, বজলুল করীম চৌধুরী আবেদ, ওবায়দুল হক নাসির, রাজিব আহসান প্রমুখ উপস্থিত ছিলেন।