Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মাইনাস টু নয়, বরং প্লাস ফোর হতে পারে : ব্যারিষ্টার রফিক উল হক

 ঢাকা, ১২ জানুয়ারি : আরেকটি এক-এগারো সরকারের আবির্ভাবের গুজব উড়িয়ে দিয়ে বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক বলেছেন, কেউ কেউ বলছে আরেকটি ১/১১ আসতে পারে। কিন্তু আমি বলতে চাই এটি আর আসবে না। ১/১১ সরকার সম্পর্কে দুই নেত্রীসহ আমাদের সবারই ধারণা ও অভিজ্ঞাতা আছে। এটি আমাদের ক্ষতি করেছে, কোনো উপকার করেনি। মাইনাস টু এর চিন্তা শেষ হয়েছে। এখন মাইনাস টু নয়, বরং প্লাস ফোর হতে পারে। কিন্তু প্লাস ফোরের বিষয়ে বিস্তারিত কিছু বলেননি তিনি।  শনিবার বেলা ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মানবাধিকার সংগঠন মুক্তচিন্তা আয়োজিত একক বক্তৃতা অনুষ্ঠানে সাম্প্রতিক বাংলাদেশ বিষয়ে তিনি একথা বলেন।
রফিক-উল হক বলেন, সরকারের সর্বক্ষমতা নির্বাচনের আগে নির্বাচন কমিশনের হাতে দেওয়া যেতে পারে। তবে এটি বাস্তবায়ন খুবই কঠিন। তিনি বলেন, দেশ খুব টারময়েলের মধ্য দিয়ে যাচ্ছে। এই সমস্যা ঠিক করতে হলে দুই নেত্রীকে একসঙ্গে বসা দরকার। সাংবাদিকদের এই চেষ্টা করা দরকার। যেকোনো টেলিভিশন চ্যানেল একবার চেষ্টা করে দেখতে পারে। কারণ নির্বাচনের আর ১০ মাস বাকি আছে। দুই নেত্রী যদি টেলিভিশনে বিতর্কে অংশ নেয় তাহলে অনেক সমস্যার সমাধান বের হয়ে আসতে পারে।
এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন না হওয়ায় দুঃখ প্রকাশ করেন প্রবীণ এই আইনজীবী। তিনি বলেন, এটি অত্যন্ত দুঃখের বিষয়। আমরা বলি আমাদের বিচারব্যবস্থা স্বাধীন তাহলে ফখরুলের মতো লোকের জামিন কেন মঞ্জুর করা হয় না।