Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সাগর-রুনি হত্যা ‘হত্যাকারী গ্রেপ্তার না হলে আন্দোলন’

সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকারীদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করতে না পারলে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবিতে রাজপথে নামার ঘোষণা দিয়েছেন সাংবাদিকরা। রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি থেকে এ ঘোষণা দেয়া হয়।

সমাবেশে প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বিএফইউজের মহাসচিব শওকত মাহমুদ বলেন, খুনিদের গ্রেপ্তারে স্বরাষ্ট্রমন্ত্রীর দেওয়া ৪৮ ঘণ্টা সময়ের মধ্যে ২৪ ঘণ্টা এরইমধ্যে পেরিয়ে গেছে। কিন্তু এখনো হত্যাকারীদের ধরা যায়নি। ওই সময়ের মধ্যে প্রকৃত আসামিদের ধরতে না পারলে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবিতে আন্দোলনে যাবে সাংবাদিকরা।

এ দাবির প্রতি সমর্থন দিয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা বলেন, এ সময়ের মধ্যে আসামিদের ধরা না হলে সাংবাদিকদের সব সংগঠন ঐক্যবদ্ধ হয়ে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করবে।

স্বরাষ্ট্রমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেপ্তারের দাবি জানিয়ে ডিইউজের সভাপতি ওমর ফারুক বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ীই কাজ হবে বলে আশাবাদী তারা।

এর আগে এ ধরনের হত্যাকাণ্ডের বিচার হয়নি-এ দাবি করে বক্তারা বলেন, এর রহস্য উদঘাটন ও বিচার না হলে সাংবাদিকরা আন্দোলনে নামতে বাধ্য হবে।

সাংবাদিক নেতারা আরো বলেন, গত ৩ বছরে সারাদেশে ২৫ জন সংবাদকর্মী খুন হলেও একটি হত্যারও বিচার হয়নি।

সাগর-রুনি হত্যার প্রতিবাদে ৩ দিনের কর্মসূচি পালন করছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি। এরই অংশ হিসেবে সোমবার রিপোর্টারস ইউনিটিতে দোয়া-মাহফিল ও মঙ্গলবার শোক সভার আয়োজন করা হয়েছে।
উল্লেখ্য, শুক্রবার গভীর রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে নিজেদের ভাড়া বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর এবং তার স্ত্রী এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক রুনি। শনিবার সকালে পুলিশ তাদের মৃতদেহ উদ্ধার করার পর ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেন, খুনিদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশ দেয়া হয়েছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to সাগর-রুনি হত্যা ‘হত্যাকারী গ্রেপ্তার না হলে আন্দোলন’

  1. HELAL UDDIN

    February 14, 2012 at 5:10 pm

    ami khonider bisar chai……FIRSTER