Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মাহমুদুর রহমানের মামলা প্রত্যাহার না হলে লাগাতার আন্দোলনের হুমকি সাংবাদিকদের

 ১২ জানুয়ারি: আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের রাষ্ট্রদ্রোহ মামলা প্রত্যাহার না করলে লাগাতার আন্দোলনের হুমকি দিয়েছে সাংবাদিকরা। শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক  প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে সাংবাদিক নেতার এই বক্তব্য দেন। মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা প্রত্যাহারের দাবিতে ঢাকা সাংবাদিক ইউনিয়ন এই সমাবেশ ও মানব বন্ধনের আয়োজন করে।
বক্তরার বলেন, সরকার প্রতিহিংসার বর্শবর্তী হয়ে মাহমুদুর রহমানের উপর নির্যাতন চালাচ্ছে। এই সরকার ক্ষমতায় আসার পর থেকে এই সাহসী সাংবাদিকের উপর নির্যাতন শুরু করে।
বর্তমান সরকার একটি ফ্যাসিবাদী সরকার, তাই ভিন্নমত দমনের মাধ্যমে নিজেদের স্বার্থ হাসিল করতে চায় তারা। রাজনৈতিক উদ্দেশ্যে যুদ্ধাপরাধের বিচার করছে সরকার। তাদের এই ষড়যন্ত্র ফাঁস করে দিয়েছে আমার দেশ। তাই সরকার মরিয়া হয়ে উঠেছে আমর দেশ পত্রিকা বন্ধ করতে। তারই অংশ হিসেবে রাষ্ট্রদ্রোহ মামলা দিয়ে মাহমুদুর রহমানকে দীর্ঘ একমাস অবরুদ্ধ করে রেখেছে।
মত প্রকাশের স্বাধীনতার কথা বলে সরকার সংবাদ মাধ্যমের স্বাধীনতা কেড়ে নিয়ে বাকশাল কায়েম করতে চায়। আমরা অবিলম্বে মাহমুদুর রহমানের মামলা প্রত্যাহার করে সংবাদপত্রের স্বাধীনতা নিশ্চিত করার দাবি জানাচ্ছি।
মানব বন্ধনে অংশ নেন জাতীয় প্রেসক্লাবের সেক্রেটারী সৈয়দ আবদাল আহমদ, লেবার পার্টির চেয়ারম্যান ডা.মোস্তাফিজুর রহমান ইরান, কবি আব্দুল হাই শিকদার, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক কাদের গনি চৌধুরী, বিএফইউজের সাবেক সাধারণ সম্পাদক এম এ আজিজ, বিএফইউজের সহকারী মহাসচিব এম আব্দুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক এম এ নোমান, আমারদেশ ইউনিট চীফ বাশির জামাল প্রমুখ।