Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

শেখ হাসিনা রাষ্ট্রবিজ্ঞানে তিন পেয়েছিলেন: পাপিয়া

 ঢাকা, ১০ জানুয়ারি : বিএনপির নেত্রী এবং সংসদ সদস্য অ্যাডভোকেট আসিফা আশারাফী পাপিয়া বেগম খালেদা জিয়াকে নিয়ে শেখ হাসিনার সাম্প্রতিক মন্তব্য উল্লেখ করে বলেছেন, “মেট্রিক পরীক্ষায় বেগম খালেদা জিয়া বাংলা, ইংরেজি ও উর্দুতে পাশ করেছিলেন। তিনি কঠিন সাবজেক্টেই পাশ করেছেন। কিন্তু, বর্তমান প্রধানমন্ত্রী যে রাষ্ট্রবিজ্ঞানে ফেল করেছিলেন এ কথাটা বলতে ভুলে গেছেন।”

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে হৃদয়ে বাংলাদেশ নামে একটি সংগঠনের আয়োজনে  ‘হত্যা, গুম, হামলা ও মামলার  রজনীতির শেষ কোথায়?’ শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

পাপিয়া বলেন, “প্রধানমন্ত্রী শুধু অন্যের দোষটা দেখেন। তিনি নিজে মাত্র তিন পেয়ে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে পাশ করতে পারেননি। বঙ্গবন্ধু বাসায় প্রাইভেট শিক্ষক রাখায় পরবর্তীতে তিনি এ বিষয়ে পাশ করেছিলেন। এ বিষয়ে যথাযথ প্রমাণ আমার কাছে আছে। ”

তিনি বলেন, “সরকার বিরোধী দলের ওপর নির্যাতন-নিপীড়ন করছে। তারা র্যাব, ডিবির অফিসগুলোকে অন্যায় অবিচারের আখড়া বানিয়েছে। মানুষ মেরে প্রমাণ মুছে ফেলার জন্য ইটের ভাটায় লাশ পুড়িয়ে ফেলা হচ্ছে। এভাবে বেশিদিন দেশ চলতে পারে না।”

আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার মার্শাল আলতাফ হোসেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এনাম আহমেদ চৌধুরী, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালাম উপস্থিত ছিলেন।