Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

শিক্ষক-পুলিশ সংঘর্ষ, ফাঁকাগুলি, টিয়ারশেল প্রেস ক্লাব এলাকা রণক্ষেত্র : আহত ১০

ঢাকা, ০৯ জানুয়ারি : স্বীকৃতিপ্রাপ্ত সব বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির দাবিতে মন্ত্রণালয় ঘেরাও করতে গেলে শিক্ষকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। দুপুর একটার দিকে পল্টন মোড় থেকে প্রেস ক্লাব পর্যন্ত পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পুলিশ শিক্ষকদের ওপর ব্যাপক লাঠিচার্জ, ফাঁকা গুলি, টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় শিক্ষকরাও পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়ে মারেন। এতে কমপক্ষে ১০  আহত হয়েছেন।

রমনা থানার এডিসি শিবলি নোমান জানান, আত্মরক্ষার স্বার্থেই তারা শিক্ষকদের ওপর টিয়ারশেল ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছেন। তিনি বলেন, “শিক্ষকরা এমন আচরণ করতে পারেন না। শিক্ষকদের নামে এটা জামায়াত-শিবিরের কাজ।”

এর আগে বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষকরা অবস্থান ধর্মঘট করেন। পরে আন্দোলনকারী শিক্ষকরা শিক্ষাভবন ঘেরাও করার চেষ্টা করলে পুলিশ প্রেস ক্লাবের সামনে তাদের বাধা দেয়। পরে পুলিশ ব্যারিকেডের মধ্যেই শিক্ষকরা প্রেস ক্লাবের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।

কর্মসূচিতে অর্থ ও শিক্ষামন্ত্রীর পদত্যাগ এবং শিক্ষকদের কর্মসূচিতে বাধাদানকারী পুলিশ সদস্যদের অপসারণ দাবি করছে বিক্ষোভকারীরা।

অবস্থান ধর্মঘটের কারণে আশপাশের এলাকায় যানচলাচল বন্ধ হয়ে যায়। গুলিস্তান-পল্টনসহ আশেপাশের এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়।