Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

দুই ম্যাচ হেরে ব্যাকফুটে রাজশাহী


ঢাকা, ১১ ফেব্রুয়ারি: বিপিএলে প্রথম ম্যাচে চট্টগ্রাম কিংসের কাছে ৫৩ রানে হারের পর মুশফিকুর রহিমের দুরন্ত রাজশাহী আবারো হারের স্বাদ গ্রহণ করেছে। ধারাবাহিক ব্যাটিং ব্যর্থতায় বিপিএলে’র প্রথম দুই ম্যাচে হেরে গেছে রাজশাহী। এবার তারা বরিশাল বার্নার্সের কাছে হেরেছে ২২ রানে। আগের ম্যাচে চট্টগ্রামে বিপক্ষে অলআউট হওয়া রাজশাহী শনিবার ১৫৮ রানে অলআউট হয়নি এটাই হতে পারে দলের বড় প্রাপ্তি।

নিজস্ব দ্বিতীয় ম্যাচ ছিল উভয় দলের জন্য। দ্বিতীয় ম্যাচে বরিশালের অধিনায়ক শাহরিয়ার নাফীস টস জিতে প্রথমে ব্যাট বেছে নেন। মাত্র ২ উইকেটের খরচায় ১৮০ রানের বড় স্কোর জমা করে বরিশাল। ১৮১ রানের টার্গেট তাড়া করতে গিয়ে দুরন্ত রাজশাহীর ব্যাটসম্যানরা ধারাবাহিকভাবে আসা-যাওয়ার মিছিল তৈরি করে।

পর পর দুই ম্যাচেই অধিনায়ক তারকা ব্যাটসম্যান মুশফিক ব্যর্থতার পরিচয় দেন। মুশফিক চট্টগ্রামের বিপক্ষে করেছিলেন ২২ রান। শনিবার শূন্য রানেই ফেরত গেলেন।

গেইল নির্ভর বরিশাল একা একা পথ চলতে পারে তা আজ শাহরিয়ারের বরিশাল প্রমান করেছে। আগের ম্যাচে সিলেটের বিপক্ষে ৪৪ বলে সেঞ্চুরি হাঁকানো ক্রিস গেইল এবার আর বেশি দূর যেতে পারলেন না।

৫ ওভারে বরিশালের সংগ্রহ দাঁড়ায় কোন উইকেট না হারিয়ে ৫১ রান। আর তাতে গেইলের ব্যাট থেকে আসে ১৯ রান আর আহমেদ সিজাদের ব্যাট থেকে ৩০ রান! গেইল বেশ ধীর গতিতে ব্যাট চালাচ্ছিলেন।

কিন্তু ১০ ওভার শেষে স্কোরের দিকে তাকালে দেখা যায় ১ উইকেটে ৮১ রান। মারমুখি গেইল চড়াও হয়ে ব্যাট চালাচ্ছেন। দলের ৮১ রানে ৭.৪ ওভারে পাকিস্তানী বোলার আবদুল রাজ্জাকের বলে উইকেটের পেছনে মুশফিকের গ্লাভসে ক্যাচ দিলেন। টিভি রিপ্লেতে দেখা গেল বল ব্যাট স্পর্শ করেছে।

কিন্তু আম্পায়ার আঙ্গুল আকাশে তুললেন না। মুশফিকের সঙ্গে আম্পায়ারের আলাপ হল। দুই বল পরই গেইল সেমুয়েলসের বলে একইভাবে মুশফিকের গ্লাভসে ক্যাচ দিলেন। এবার আর আম্পায়ার একই ঘটনা ঘটালেন না।

অনেকেই ভেবেছিল গেইল সাঁজ ঘরে ফেরত গেছেন, অতএব বরিশালের রান আর বেশি দূর যাবে না।

সেটা ভুল প্রমাণ করে শাহরিয়ার নাফীস আর আহমেদ শেহজাদ দলের রান টেনে নিলে ১২৪ পর্যন্ত। ওভার তখন ১৩.২।

ব্যাক টু ব্যাক ফিফটি করেই বিদায় নেন শেহজাদ। ফিরতি ক্যাচ দিলেন সৈয়দ রাসেলের বলে। ৪০ বলে ৪টি চার ও ৬টি ছয় দিয়ে ৬৭ রান করেন তিনি।

অধিনায়ক হিসাবে নাফীস তখনও নিজের দায়িত্ব পালন করে চলেছেন। সঙ্গী হিসাবে পেলেন ব্রেড হজ-কে। শেষ পর্যন্ত ২০ ওভারে কোটা যখন শেষ হল তখন বরিশালের স্কোরে জমা হয়েছে ১৮০ রান। নাফীস ৩২ বলে ২৮ রান আর হজ ২৫ বলে ৩৮ রানে অপরাজিত রইলেন।

দুরন্ত রাজশাহীর ওপেনার মিজানুর রহমানের ফিফটি ছাড়া একমাত্র ব্যাটসম্যান হিসাবে আবদুল রাজ্জাকই দুই অংকের ঘরে পৌঁছাতে সক্ষম হন।

৫২ বলে ৭টি চার ও ২টি ছয় হাঁকিয়ে মিজানুর রহমান ৬৫ রানে হারউডের বলে বোল্ড হন। মিডল অর্ডারে রাজ্জাক নাজমুলের বলে নাফীসের হাতে ক্যাচ তুলে দেবার আগে করেন ১৯ বলে ২৭ রান।

এক পর্যায়ে রাজশাহীর স্কোর দাঁড়ায় ১৮ ওভার শেষে ৮ উইকেটে ১৪৩। ১২ বলে জয়ের জন্য দরকার ৩৮ রান! যা সংগ্রহ করা সম্ভব হয়নি রাজশাহীর লোয়ার অর্ডারের ব্যাটসম্যানদের পক্ষে।

২০ ওভার শেষে রাজশাহীর স্কোর বোর্ডে জমা হয় ৯ উইকেটে ১৫৮ রান। এই হারের ফলে রাজশাহী পর পর দুই ম্যাচে হেরে ব্যাকফুটে চলে গেছে। টুর্নামেন্টে রাজশাহীকে টিকে থাকতে পরবর্তী ম্যাচগুলোতে অবশ্যই জয় পেতে হবে।

ম্যাচ সেরা হন বরিশাল বার্নার্সের পাকিস্তানী ক্রিকেটার আহমেদ শেহজাদ।

১২ ফেব্রুয়ারি রোববার বিপিএল’র তৃতীয় দিনের প্রথম ম্যাচে দুপুর দুইটায় মুখোমুখি হবে চট্টগ্রাম কিংস ও খুলনা এবং সন্ধ্যা ৬-৩০টায় লড়বে ঢাকা গ্ল্যাডিয়েটর্স ও সিলেট রয়েলস।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


10 Responses to দুই ম্যাচ হেরে ব্যাকফুটে রাজশাহী

  1. Nira

    March 5, 2012 at 5:18 am

    An answer from an exerpt! Thanks for contributing.

  2. Petros

    March 7, 2012 at 12:33 pm

    Call me wind because I am asbolutely blown away.

  3. fmhsbhihob

    March 9, 2012 at 9:29 pm

    TjBsWV vziwudbbvzmg

  4. atcqqkah

    March 11, 2012 at 1:02 am

    A1taIZ , [url=http://iqfnaqmfjwry.com/]iqfnaqmfjwry[/url], [link=http://pmxcklibhdpt.com/]pmxcklibhdpt[/link], http://sbxhbxxabcyc.com/

  5. drwypj

    March 12, 2012 at 6:33 pm

    EbkmiA nzayizmkvobq

  6. sikiş izle

    March 13, 2012 at 1:06 am

    i bookmarked you in my browser admin thank you so much i will be looking for your following posts

  7. Genclik Platformu

    March 14, 2012 at 3:43 am

    I used to be curious about your next put up admin seriously essential this blog super incredible webpage

  8. escort ilanlari

    March 14, 2012 at 4:36 am

    Truly required post admin excellent a single i bookmarked your web web page see you in next blog submit.

  9. su arıtma cihazları

    March 14, 2012 at 10:51 am

    I necessary for this blog site publish admin actually thanks i’ll look your upcoming sharings i bookmarked your weblog

  10. smackdown oyunları

    March 14, 2012 at 2:19 pm

    oh my god wonderful submit admin will examine your website usually