Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার আবেদনও খারিজ

ঢাকা, ০৭ জানুয়ারি : মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লার মামলা পুনরায় শুরুর আবেদন খারিজ করে দিয়েছে ট্রাইব্যুনাল।
সোমবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এর বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল এ আবেদন খারিজের আদেশ দেন।
ট্রাইব্যুনাল জামায়াত নেতা কামারুজ্জামানের মামলা পুনরায় শুরু করার আবেদনের মতো  কাদের মোল্লার আবেদনও একই গ্রাউন্ডে খারিজ করে দেন।
কাদের মোল্লার আবেদন খারিজের পর এ মামলায় তারপক্ষে যুক্তিতর্ক উপস্থপন শুরু হয়েছে। তারপক্ষে আজ যুক্তি উপস্থাপন করছেন আসমিপক্ষের প্রধান আইনজীবী ব্যারিস্টার আব্দুর রাজ্জাক।
অন্যদিকে ট্রাইব্যুনাল-১ এ জামায়াতের সাবেক আমির গোলাম আযমের পক্ষে সাফাই সাক্ষ্য গ্রহণের জন্য আগামীকাল দিন ধার্য করে দিয়েছেন দুই সদস্যের ট্রাইব্যুনাল।
গত ২৭ ডিসেম্বর কাদের মোল্লার বিরুদ্ধে প্রসিকিউশনের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হলে ট্রাইব্যুনাল কাদের মোল্লার পক্ষে যুক্তিউপস্থাপনের জন্য আজ দিন ধার্য করে দেন।
গত ১৭ ডিসেম্বর থেকে কাদের মোল্লার বিরুদ্ধে যুক্তি উপস্থাপন শুরু করেন প্রসিকিউটর মোহাম্মদ আলী।
মানবতাবিরোধী অপরাধের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এ কাদের মোল্লার বিরুদ্ধে মামলা বর্তমানে বিচারিক প্রক্রিয়া শেষ পর্যায়ে রয়েছে। এই মামলায় প্রসিকিউশনের যুক্তি (আর্গুমেন্ট) উপস্থাপন চলছে। প্রসিকিউশনের যুক্তি উপস্থাপন শেষে আসামিপক্ষ যুক্তি উপস্থাপন করবে। এরপরই কাদের মোল্লার মামলার রায় প্রদানের তারিখ ঘোষণা করবে ট্রাইব্যুনাল।