Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বর্তমান প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির অধীনে কোন নির্বাচনে যাবে না বিএনপি : ব্যারিস্টার মওদুদ

 ০৫ জানুয়ারি : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ সরকারকে উদ্দেশ্য করে বলেছেন, আপনারা ক্ষমতায় আসার পর চার বছরে যে প্রতিহিংসার, দমন পীড়নের অপরাজনীতি শুরু করেছেন তাতে স্বৈরাচারও হার মানে। আপনাদের ফর্মুলায় কোন দলীয় সরকারের অধীনে বা বহুদলীয় সরকারের অধীনে আমরা নির্বাচনে যাব না। স্পষ্ট করে বলতে চাই যে, বর্তমান রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রীর অধীনে আমরা কোন নির্বাচনে যাব না।

শনিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ প্রজন্ম একাডেমী আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও চ্যানেল ওয়ানের ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দীন আল মামুনসহ জাতীয় নেতৃবৃন্দের মুক্তির দাবিতে এই সমাবেশের আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, দুর্নীতি অদক্ষতার কারণে বিদ্যুতের দুরাবস্থা তৈরী হয়েছে। এই সময় বিদ্যুতের দাম বাড়ানোর প্রয়োজন ছিল না। আজকে সরকারের ভুল সিদ্ধান্তের কারণে কুইক রেন্টালের কারণে হাজার হাজার টাকা দুর্নীতিবাজদের পকেটে চলে যাচ্ছে।

মওদুদ বলেন, আজকে জ্বালানী তেলের দাম বাড়ানো হয়েছে, নিজেদের পকেট ভারী করার জন্য। এই কারণে প্রত্যেক জিনিসের দাম বাড়বে। অর্থনীতি হুমকির মুখে পড়েছে, আমরা এই কর্মসূচী প্রত্যাখ্যান করি। আগামী দাম বাড়ালে আমরা অসহযোগিতাপূর্ণ কর্মসূচী দিতে বাধ্য হব । আপনারা দুর্নীতি বন্ধ করলে আজকে জনগণের উপর বোঝা চাপানোর প্রয়োজন হত না।

মির্জা ফখরুলকে মুক্ত করার কথা উল্লেখ করে তিনি বলেন, রাজপথে আন্দোলনে আমরা সফল হব। এই আন্দোলনের মাধ্যমে  মির্জা ফখরুলকে মুক্ত করে আনব এবং নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুর্ণবহাল করব।

হরতাল প্রসঙ্গে মওদুদ বলেন, জ্বালানীর মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামীকালের হরতালে দেশের জনগণ স্বত:স্ফুর্তভাবে অংশ নিবে । কারণ এটা জনগণের দাবি আদায়ের হরতাল। এতে সরকার বাধা দিলে জনগণকে বাধা দেওয়া হবে।

অর্থমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি হরতাল আহ্বানকারীদের উন্মাদ বলেছেন। একবার আয়নায় দাড়িয়ে নিজেকে দেখবেন নিজেকে কেমন লাগে। এই চার বছরে এমন কোন ভাল কাজ করেছেন যাতে জনগণ আপনাকে বাহবা দিয়েছে।

প্রধান আলোচকের বক্তব্যে বাংলাদেশ বার কাউন্সিলের সহ সভাপতি এড. খন্দকার মাহবুব হোসেন সরকারকে উদ্দেশ্য করে বলেন, আপনারা যদি দলীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে ক্ষমতায় থাকতে চান তাহলে যে, গণবিস্ফোরণ হবে তাতে আপনারা ধুলিস্মাত হয়ে যাবেন।

তিনি আরও বলেন, একজন মির্জা ফখরুলকে কারাগারে রেখে জাতীয়তাবাদী শক্তির আন্দোলনকে থামানো যাবে না। শত শত মির্জা ফখরুল কারাগারে যাওয়ার জন্য প্রস্তুত আছে।

সংগঠনের সভাপতি কালাম ফয়েজীর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাছের মোহাম্মদ রহমতুল্লাহ, জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফোরামের সভাপতি মে. (অব.) মেহবুবুর রহমান প্রমুখ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট