Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আইফোন সিক্স আসছে এবার

নিউজমিডিয়াবিডি.কম, ডেস্ক রিপোর্ট, ০৪ জানুয়ারি: মাত্র চার মাস হয়েছে অ্যাপলের আইফোন ফাইভ এসেছে বাজারে। অর্ধেক বছর পার হতে না হতেই নতুন আইফোন সিক্স এর খবর চলে আসলো।

প্রযুক্তির বাজারে আইফোনের আগমন সবসময় একটি বড় খবর। গত সেপ্টেম্বর মাসে আইফোন ফাইভ দোকানগুলোর শেল্ফে হাজির হওয়ার পরপরই ক্রেতারা হুমড়ি খেয়ে পড়ে। হাজার হাজার আইফোন বিক্রি হয়ে যায় মুহুর্তের মধ্যেই। উন্নত ডিজাইন, নতুন নতুন অ্যাপ ক্রেতাদের মাতিয়ে রাখে। আইফোন সিক্স এর আগমনের খবর তাদের জন্য নতুন উদ্দিপনা বয়ে আনবে।

তবে অ্যাপল কোম্পানি এই খবরটি এখনও আনুষ্ঠানিকভাবে জানায়নি। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য নেক্সট ওয়েব এই গোপন খবরটি জানিয়েছে।অ্যাপ্লিকেশন ডেভেলপাররা নাকি আইফোন ৬.১ এর খবরটি জানতে পেরেছেন। তারা দেখেছেন যে অ্যাপলের প্রকৌশলীরা নতুন একটি ওপারেটিং সিস্টেম নিয়ে কাজ করছেন। এই অপারেটিং সিস্টেমের নাম আইওএস সেভেন। বর্তমান আইফোন ফাইভে রয়েছে আইওএস সিক্স অপারেটিং সিস্টেম।

অ্যাপলের প্রকৌশলীরা নতুন অপারেটিং সিস্টেম পরখ করে দেখছেন এটি সব ধরণের অ্যাপগুলোকে ঠিকভাবে সাপোর্ট করে কিনা। অ্যাপল অবশ্য গত বছরই জানিয়েছিলো যে তারা ২০১৩ সালের মাঝামাঝি নতুন আইফোন নিয়ে আসবে। বোঝা যাচ্ছে, অনেক আগেই কাজ শুরু করে দিয়েছে তারা। সূত্র: রয়টার্স।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট