Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ছাত্রলীগের অপকর্মে আওয়ামী লীগের মাথা নিচু হয়ে গেছে : ওবায়দুল কাদের

 ঢাকা, ০৪ জানুয়ারি : ছাত্রলীগে  হাইব্রিড ও ফরমালিন ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের এমপি । তাই ছাত্রলীগকে আত্মসমালোচনার মাধ্যমে সামনে এগিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি । তিনি আরও বলেন, ছাত্রলীগের ৬৫ বছরের ইতিহাস যেমন আমাদের মাথা উঁচু করে তেমনিভাবে সাম্প্রতিককালের ছাত্রলীগের কিছু অপকর্ম আমাদের মাথাকে নিচু করে দিয়েছে।
শুক্রবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রলীগের ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ছাত্রলীগ সভাপতি বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ণ ও সমবায় প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল মান্নান এমপি,  মাঈনুদ্দিন হাসান চৌধুরী, সাবেক সহ-সভাপতি অশিত বরন বিশ্বাস, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি আব্দুস সোবহান গোলাপ, সাবেক সভাপতি এ কে এম এনামুল হক শামীম,  সভাপতি খালিদ মাহমুদ চৌধুরী, লিয়াকত শিকদার, বাহাদুর ব্যাপারী, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মামুন স্বপন, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, সাবেক সভাপতি মাহমুদ হাসান চৌধুরী রিপন, সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটনসহ সাবেক বর্তমান নেতৃবৃন্দ।
এর আগে রাত ১২টা এক মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল প্রাঙ্গণে ৬৫ পাউন্ডের একটি কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিক কর্মসূচী শুরু হয়।
ছাত্রলীগকে উদ্দেশ্য করে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, “ছাত্রলীগের উন্নয়ন হবে ডিজিটাল। তবে ছাত্রলীগের আচরণকে ডিজিটাল না করে এনালগ করুন।”
রাজনীতিতে বিদ্বেষ ও আক্রমণের বিষ, ফরমালিনের চেয়েও মারাত্মক মন্তব্য করে রাজনীতিতে সৌজন্যবোধ ফিরিয়ে আনতে তিনি ছাত্রলীগকে উপদেশ দেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে অভিযোগ করে তিনি আরও বলেন, বার বার মারার হুমকি দেয়া হচ্ছে শেখ হাসিনাকে । শেখ হাসিনাকে মারার জন্য ২১ আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়েছে। আবার ১৫ আগস্টের মতো একটি ঘটনা ঘটানো চেষ্টা করা হচ্ছে। এটা গণতন্ত্রের ও রাজনৈতিক ভাষা নয়। এই আচরণ দেশের জনগণ গ্রহণ করবে না। যারা এই ধরনের আচরণ করেন তারা গণতন্ত্রে বিশ্বাস করেন না।
মন্ত্রী বলেন, আওয়ামীলীগ কথনো রক্তের রাজনীতিতে বিশ্বাস করে না। আমরা কাউকে হত্যার হুমকি দেই না।  আমাদের হত্যার ইতিহাস নেই। জনগণের কাছে এর বিচার চাই।
‘বিভিন্নভাবে ছাত্রলীগ সর্ম্পকে নেতিবাচক অপপ্রচার চালানো হচ্ছে’ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজুমল আলমের দেয়া বক্তব্যের সমালোচনা করে এই আওয়ামী লীগ নেতা বলেন,  এই সমালোচনা স্বাভাবিক। নেতিবাচক প্রচার ইতিবাচক প্রচারের মাধ্যমে জবাব দিতে হবে।
সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি নিয়ে পল্টন আওয়ামী কার্যালয়ের দিকে রওয়ানা করে ছাত্রলীগ।
এদিকে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাবি ক্যাম্পাসে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে জাসদ ছাত্রলীগ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট