Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ডিসিসি নির্বাচন স্থগিতের কোনো গ্রাউন্ড ছিল না: সিইসি

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদ মনে করেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচন স্থগিত করার কোনো ‘গ্রাউন্ড’ বা কারণ ছিল না। তিনি জানান, যেহেতু ভোটার তালিকা হালনাগাদের কাজ শেষ হয়েছে। তাই তারা ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের ব্যাপারে আবার উদ্যোগ নিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম-১২ আসনে উপ-নির্বাচনের আইন-শৃঙ্খলা নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সিইসি বলেন, “আদালত ডিসিসি নির্বাচন স্থগিত করে যে রুল জারি করেছেন, আমরা তার বিরুদ্ধে আপিল করেছি। নির্বাচন স্থগিতের পেছনে আদালত যেসব কারণ দেখিয়েছেন, আমরা প্যারাওয়াইজ তার জবাবও দিয়েছি। একবার শুনেছিলাম আমাদের ওই আপিল শুনানির তারিখও ঠিক হয়েছে। কিন্তু পরে আর হয়নি। তাছাড়া কোর্টের ভিড়ের মধ্যে তারিখ পাওয়াও মুশকিল।আমরা মনে করছি উচ্চ আদালত আমাদের এসব জবাব আমলে নিলেই আমরা ছাড়া পেয়ে যাব। তাছাড়া আমরা মনে করি না, এমন কোনো গ্রাউন্ড ছিল যাতে ডিসিসি নির্বাচন স্থগিত করা যায়।” ডিসিসি নির্বাচনের বিষয়ে কমিশন পুরোপুরি প্রস্তুত ছিল বলেও সিইসি উল্লেখ করেন। প্রসঙ্গত, গত এপ্রিলে ঢাকা সিটি করপোরেশন নির্বাচন স্থগিত করেন উচ্চ আদালত।

এদিকে চট্টগ্রাম -১২ আসনে উপ নির্বাচন শান্তিপূর্ণ পরিবিশে ভোট হবে বলে তিনি আশা প্রকাশ করেন। সিইসি বলেন, “সেখানকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি খুবই ভালো আছে। ভোটারদের নিরাপত্তার জন্য পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হবে।”

আখতারুজ্জামান চৌধুরী বাবুর মৃত্যুতে এ আসনটি শূন্য হয়। আগামী ১৭ জানুয়ারি এ আসনে উপ-নির্বাচন হবে। এতে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী প্রয়াত সংসদ সদস্যের ছেলে সাইফুজ্জামান চৌধুরী এবং উদীয়মান সূর্য প্রতীক নিয়ে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী গণফোরাম মনোনীত প্রার্থী উজ্জ্বল ভৌমিক। প্রধান বিরোধী দল বিএনপি এ নির্বাচনে কোনো প্রার্থী দেয়নি।

আনোয়ারা উপজেলা এবং পটিয়া উপজেলার কিছু অংশ নিয়ে গঠিত চট্টগ্রাম-১২ আসনে ভোটার সংখ্যার ২ লাখ ৫০ হাজার ২৫৭ জন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট