Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

প্রধানমন্ত্রী আজ ময়মনসিংহ যাচ্ছেন

মহাজোট সরকার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা প্রথমবারের মতো আজ ময়মনসিংহ যাচ্ছেন। সফরকালে তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সূবর্ণ জয়ন্তী ও এলামনাই পুনর্মিলনী ২০১২ অনুষ্ঠানের উদ্বোধন করবেন। এ অনুষ্ঠানে প্রায় ১০ হাজার কৃষিবিদের মিলনমেলা হবে বলে আশা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী হবার পর শেখ হাসিনা প্রথমবারের মতো আজ বৃহস্পতিবার ময়মনসিংহ যাচ্ছেন।
এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ময়মনসিংহ বিভাগ বাস্তবায়ন আন্দোলনও অনেকটাই সামনে এগিয়ে এসেছে।

অন্যদিকে প্রথমবারের মতো ময়মনসিংহ সফরে এসে তিনি কি কি ঘোষণা দেবেন সে অপেক্ষায় প্রহর গুণছে বৃহত্তর ময়মনসিংহের ২ কোটি মানুষ। প্রধানমন্ত্রীর এ সফর সফল করতে শহরে মাইকিং, পোস্টারিং ও গেট নির্মাণ, রাস্তাঘাট মেরামতসহ দুইশ বছরের পুরনো ময়মনসিংহ শহর এবং প্রকৃতিকন্যা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়কে নববধূর সাজে সাজানো হয়েছে।
প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ময়মনসিংহবাসী নানা হিসাব নিকাশ কষছেন। কারণ এর আগে গত ২০০৮ সালের ডিসেম্বরে নির্বাচনের আগে ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠে এক নির্বাচনী জনসভায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছিলেন, ক্ষমতায় গেলে ময়মনসিংহকে শিক্ষা নগরী হিসেবে ঘোষণা ও একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় করা হবে।

এছাড়াও কর্মজীবী মহিলাদের জন্য মহিলা হোস্টেল, ময়মনসিংহ স্টেডিয়ামকে আন্তর্জাতিক মানের স্টেডিয়ামে উন্নীত করা, বাইপাস সড়ক চালু, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণাধীন ৫০০ শয্যার দ্বিতীয় ইউনিট চালু, শহরের জলাবদ্ধতা নিরসন করা, চর ঈশ্বরদিয়া বেড়িবাঁধ নির্মাণ ও স্লুইচ গেট নির্মাণ, শিল্প কারখানা স্থাপনসহ বিসিক শিল্প নগরীকে আধুনিকায়ন এবং পুরাতন ব্রহ্মপুত্র নদকে খনন করা হবে।
এর আগেও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৪ সালের ১৫ অক্টোবর বিরোধীদলীয় নেত্রী থাকাকালে ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠে এক জনসভায় ময়মনসিংহকে বিভাগে রূপান্তরের যৌক্তিকতা স্বীকার করে প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি ক্ষমতায় গেলে ময়মনসিংহকে বিভাগ করবেন।

কিন্ত ক্ষমতায় আসার পর তিনি আর এ ব্যাপারে মুখ খোলেননি।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট