Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

প্রেসিডিয়াম থেকে ম.খা, হুমায়ুন ও রাজু বাদ, স্থান হয়েছে নাসিম ও লেলিনের


স্টাফ রিপোর্টার, ঢাকা ০২ জানুয়ারি :
নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। এতে ভাগ্য খুলেছে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিমের । ঠাঁই হয়েছে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম প্রেসিডিয়ামে। তাঁর সাথে প্রেসিডিয়ামে আরেক নতুন মুখ  সাবেক বামপন্থী ছাত্রনেতা নূর উল আলম লেলিন। তিনি আগের কমিটিতে প্রচার সম্পাদক ছিলেন। প্রেসিডিয়াম থেকে বাদ পড়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর, এডভোকেট ইউসূফ হোসেন হুমায়ুন ও মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু। সিনিয়ার নেতা তোফায়েল আহমদ ও আমীর হোসেন আমুর প্রেসিডিয়ামে ঠাঁই হওয়ার গুঞ্জন থাকলেও পুনর্গঠনে নাম আসেনি। তবে সভাপতিমণ্ডলীতে দুটি পদ খালি রাখা হয়েছে। কাউন্সিলের চার দিনের মাথায় আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।

বুধবার রাতে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এক সংবাদ সম্মেলনে নতুন কমিটি ঘোষণা করেন।
নতুন কমিটির আরেকটি উল্লেখযোগ্য দিক হচ্ছে আগের কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সৈয়দ আবুল হোসেন কমিটিতে স্থান পাননি। ওই পদে এসেছেন শিরিন শারমিন চৌধুরী।
কমিটিতে অন্য পদগুলোর বিন্যাসে খুব একটা পরিবর্তন আসেনি। কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য করা হয়েছে দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের মেয়ে নবনির্বাচিত সংসদ সদস্য সিমিন হোসেন রিমিকে। দলের পার্লামেন্টারি বোর্ডে শেখ হাসিনার সঙ্গে থাকছেন আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত।
গত ২৯ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন হয়। সেদিন কাউন্সিলে শুধু সভাপতি পদে শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক পদে সৈয়দ আশরাফুল ইসলাম সর্বস্মতভাবে নির্বাচিত হন।
কাউন্সিলরা নতুন পূর্ণাঙ্গ কমিটি করার দায়িত্ব দেন শেখ হাসিনা ও আশরাফকে। তারা দুজন পূর্ণাঙ্গ কমিটি গঠনের পর তা প্রকাশ করলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট