Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

চট্রগ্রামে জামায়াত শিবিরের বিক্ষোভ মিছিলে পুলিশের ধাওয়া

০২ জানুয়ারি : চট্রগ্রাম শিল্পনগরীর পাহাড়তলি থানাধীন কর্ণেলহাট এলাকার জামায়াত শিবিরের বিক্ষোভ মিছিলে ধাওয়া ও হামলা চালিয়েছে পুলিশ। এসময় পুলিশ মিছিলকারীদের নিকট থেকে একটি দলীয় ব্যানার ও বেশ কিছু ফেষ্টুন উদ্ধার করেছে। বুধবার সকাল সোয়া ৯টার দিকে এই হামলার ঘটনা ঘটে।
এলাকাবাসি, পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, বুধবার সকাল সোয়া ৯টার দিকে চট্রগ্রাম নগরীর পাহাড়তলি থানার নগর জামায়াত শিবিরের ব্যানারে প্রায় ১০০-১৫০ জনের একটি মিছিল মানবতা বিরোধী ট্রাইব্যনাল বাতিল ও যুদ্ধাপরাধের অভিযোগে আটককৃত নেতাকর্মীদের মুক্তির দাবীতে একটি বিক্ষোভ মিছিল শহরে বের করে। আর এই মিছিলে নেতৃত্ব দেন চট্রগ্রাম নগর জামায়াতের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম। জামায়াতের বিক্ষোভ মিছিলটি পাহাড়তলি এলাকার কর্ণেলহাটে পৌছানোর পরপরই পুলিশ মিছিলের উপর প্রথমে ধাওয়া করে এবং মৃদু লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। পুলিশ এক পযায়ে জামায়াত শিবিরের মিছিল থেকে একটি দলীয় ব্যানার উদ্ধার করে নিয়ে যায়।
চট্রগ্রামের ডবলমুরিং জোনের সহকারী পুলিশ কমিশনার আরেফিন জুয়েল নিউজমিডিয়াবিডি.কমকে জানান,  সকাল সোয়া ৯টার দিকে মানবতা বিরোধী ট্রাইব্যনাল বাতিল ও যুদ্ধাপরাধের অভিযোগে আটককৃত নেতাকর্মীদের মুক্তির দাবীতে জামায়াত শিবিরের প্রায় ১০০-১৫০ জনের একটি মিছিল শহরে বের করা হয়। আমাদের কাছে তথ্য ছিল যে মিছিলকারীরা নগরীর একে খান মোড় থেকে প্রথমে মিছিলটি শুরু করে। এরপর কর্ণেলহাট এলাকায় গেলে আমরা খবর পেয়ে মিছিলকারীদের ধাওয়া ও লাঠি চার্জ করে তাদেরকে ছত্রভঙ্গ করি। পরে সেখান থেকে জামায়াত শিবিরের একটি ব্যানার ও কিছু ফেষ্টুন পুলিশ উদ্ধার করে। তিনি আরো জানান, জামায়াতের মিছিল থেকে  নাশকতামূলক কর্মকান্ড হতে পারে এমন তথ্য ছিল বলে আরেফিন জুয়েল জানিয়েছেন।
জামায়াত শিবিরের নেতাকর্মীদের দাবী, পুলিশ বিনা উস্তানিতে তাদের শাস্তিপুর্ণ বিক্ষোভ মিছিলে ধাওয়া ও লাঠি চার্জ করেছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট