Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

‘আমরা ব্যবসায়ীদের মধ্যে আস্থা ফিরিয়ে এনেছি’

 প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান সরকারকে ব্যবসাবান্ধব উল্লেখ করে বলেছেন, সরকার ক্ষমতায় আসার পর ব্যবসার পরিবেশ ফিরে এসেছে। ব্যবসায়ীদের মধ্যে আস্থা ফিরেছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসে ব্যবসা করার জন্য নয়, ব্যবসার পরিবেশ তৈরি করে দেয়ার জন্য।
আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।
দেশীয় পণ্যের গুণগত মানোন্নয়ন, রপ্তানির প্রসার ও অভ্যন্তরীণ চাহিদা বৃদ্ধির লক্ষ্যে এই মেলা একটি কার্যকর বাণিজ্যিক কর্মকাণ্ডে পরিণত হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা এই মেলাকে অত্যন্ত গুরুত্ব দিয়ে থাকি। নিজের সরকারকে ‘বরাবরই ব্যবসা-বান্ধব’ হিসাবে তুলে ধরে শেখ হাসিনা বলেন, এ সরকার ব্যবসায়ীর ভূমিকায় অবতীর্ণ হয় না। ব্যবসা-বাণিজ্য বৃদ্ধিতে সহায়তা করে। ২০০৯ সালে আওয়ামী লীগ যখন সরকার গঠন করে, সে সময় বিশ্বমন্দা চলার কথাও উল্লেখ করে তিনি বলেন, আমরা মন্দা মোকাবিলায় দুটি প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন করেছি। একটি যুগোপযোগী ও উদ্যোক্তা-বান্ধব শিল্পনীতি করা হয়েছে। আধুনিকীকরণ ও অটোমেশনের ফলে চট্টগ্রাম ও মংলা বন্দরে কাজের গতিও বেড়েছে।  সম্ভাবনাময় এলাকাগুলোতে সাতটি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার উদ্যোগ নেয়ার কথাও জানান প্রধানমন্ত্রী। পণ্যের বহুমুখীকরণে ব্যবসায়ীদের যথাযথ উদ্যোগ নেয়ার আহবান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা একটা পণ্যই রপ্তানি করি। বাঙালি যখন একটা সফলতা পায় তখন সেটার পেছনেই ছোটে। ফলে স্থবিরতা সৃষ্টি হয়। নতুন বাজার খুঁজে বের করেন। আমরা যা যা করার করব।
নারী ক্ষমতায়নে বর্তমান সরকারের উদ্যোগের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, নারী উদ্যোক্তাদের বিনা জামানতে ২৫ লাখ টাকা পর্যন্ত ঋণ দেয়া হচ্ছে। এর প্রতিফলন এ বাণিজ্য মেলায়ও পড়েছে। ৪৬ জন নারী উদ্যোক্তা এ মেলায় স্টল নিয়েছেন। গতবার ছিল ২৩ জন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট