Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

রাজপথে সক্রিয় হওয়ার প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ, যৌথসভা কাল

শনিবার, ১১ ফেব্রুয়ারী ২০১২
লুৎফর রহমান: বিরোধী দলের ১২ই মার্চের কর্মসূচিসহ রাজনৈতিক তৎপরতার বিপরীতে রাজপথে কর্মসূচি নিয়ে সক্রিয় হচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ইতিমধ্যে ভাষার মাস ফেব্রুয়ারি ও স্বাধীনতার মাস মার্চকে ঘিরে দলীয় কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আগামী ১২ই মার্চ বিরোধী দলের ‘ঢাকা চলো’ কর্মসূচির বিপরীতে এখন পর্যন্ত কোন কর্মসূচি হাতে নেয়া না হলেও বিশেষ পরিস্থিতিতে তাৎক্ষণিক কর্মসূচি দেয়ার কথা ভাবছে। এ বিষয়ে দলের নেতারা এখন থেকেই নানা ধরনের বক্তব্য দিয়ে কর্মীদের মনোবল চাঙ্গা করার চেষ্টা করছেন। সার্বিক পরিস্থিতি বিবেচনায় আগামীকাল দলের যৌথসভা ডাকা হয়েছে। সকাল ১১টায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হবে। সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ, ঢাকা মহানগরের দলীয় সংসদ সদস্যবৃন্দ, সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনসমূহের কেন্দ্রীয় ও মহানগরীর সভাপতি, সাধারণ সম্পদকদের উপস্থিত থাকার জন্য বলা হয়েছে। দলীয় সূত্র জানায়, এখন পর্যন্ত কর্মসূচি ঘোষণা না দিলেও ১২ই মার্চ যাতে বিরোধী দল ঢাকার রাজপথ দখলে নিতে না পারে সেজন্য দলীয় কর্মসূচি দেয়া হতে পারে। তবে তা বিএনপি’র কর্মসূচির পাল্টা কর্মসূচি হবে না। সূত্র জানায়, বিএনপি’র কর্মসূচিকে ঘিরে কোন ধরনের ধংসাত্মক কর্মকাণ্ড যাতে না ঘটে সেজন্য দলের নেতাকর্মীদের সতর্ক বার্তা দেয়ার জন্য এই যৌথসভা ডাকা হয়েছে। এছাড়া আগামী ৭ই মার্চ ঢাকায় বড় ধরনের শো-ডাউনও করতে চায় আওয়ামী লীগ। এর প্রস্তুতি নেয়ার জন্যও দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দেয়া হবে বৈঠকে। দলের কার্যনির্বাহী সংসদের সর্বশেষ বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হয়েছিল। ১২ই মার্চ রাজনৈতিক কর্মসূচির বিষয়ে কোন ঘোষণা না থাকলেও তাৎক্ষণিক কর্মসূচি দেয়ার চিন্তা আছে বলে জানিয়েছেন নেতারা। দলীয় কর্মসূচি না থাকলেও মুক্তিযোদ্ধা সমাবেশ বা অন্য কোন কর্মসূচি দিয়ে এ দিন রাজপথে থাকতে পারে ক্ষমতাসীন দল। এমন ইঙ্গিত দিয়েছেন নেতারা। নগর আওয়ামী লীগ নেতা ও আইন প্রতিমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম বেশ কয়েকদিন ধরে বলে আসছেন ১২ই মার্চ তারা কর্মসূচি দিয়ে মাঠে থাকবেন। এদিন বিএনপি-জামায়াতের কর্মীরা ঢাকায় ঢুকতেই পারবে না। গতকালও এক অনুষ্ঠানে তিনি বলেন, ১২ই মার্চ আওয়ামী লীগের কর্মসূচির কারণে বিএনপি-জামায়াতকে ঢাকায় খুঁজে পাওয়া যাবে না।
এ বিষয়ে দলের জ্যেষ্ঠ সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন এ বিষয়ে বলেন, আওয়ামী লীগ বিএনপি’র কাউন্টার কোন কর্মসূচি দেবে না। দলের রুটিন কাজ হিসেবে ফেবু্রয়ারি এবং মার্চ মাসে কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এসব কর্মসূচি সফল করতে যৌথসভা ডাকা হয়েছে। তিনি বলেন, বিএনপি’র কাউন্টার কর্মসূচি নয় আওয়ামী লীগ রাজনৈতিক কর্মসূচি পালন করবে। একই দিনে দুই দলের শান্তিপূর্ণ কর্মসূচি পালনে তো কোন সমস্যা নেই। এছাড়া বিরোধী দল কর্মসূচির নামে কোন ধরনের ধংসাত্মক কর্মকাণ্ড চালালে তার জবাব রাজনৈতিকভাবেই দেয়া হবে। এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।
এদিকে দলের অপর একটি সূত্র জানিয়েছে, বিএনপি’র কর্মসূচির দিনে দলের শান্তিপূর্ণ কর্মসূচি দেয়া হতে পারে। এদিন বিরোধী কর্মসূচির নামে যাতে কোন ধরনের বিশৃঙ্খলা না করতে পারে এ বিষয়ে তাদের চাপে রাখতেই এ ধরনের কর্মসূচি দেয়ার কথা ভাবা হচ্ছে। তা সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এ বিষয়ে দলীয় সিদ্ধান্ত নেয়া হবে। এর আগে যে সব কর্মসূচি রয়েছে। তা সফল করার জন্য এখন সর্বাত্মক প্রস্তুতি নেয়া হচ্ছে। দলীয় কর্মসূচির মধ্যে আছে ২১শে ফেব্রুয়ারি, ৭ই মার্চ, ১৭ই মার্চ এবং ২৬শে মার্চ। এ দিবসগুলোতে দলীয় কর্মসূচি ইতিমধ্যে চূড়ান্ত করা হয়েছে। এ ছাড়া যুদ্ধাপরাধের বিচার দ্রুত শেষ করার দাবি এবং সরকার উৎখাতের ষড়যন্ত্রের প্রতিবাদে গত ৭ই ফেবুু্রয়ারি রাজধানীর এক প্রান্ত থেকে অন্য প্রান্ত পর্যন্ত মানববন্ধন করেছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল। থানা এবং ওয়ার্ড পর্যায়ে একই দাবিতে সমাবেশ ও মানববন্ধন হচ্ছে ধারাবাহিকভাবে। দলীয় সূত্র জানিয়েছে, বিরোধী দলের কর্মসূচির বিপরীতে দলকে রাজপথে সক্রিয় রাখতে সহযোগী সংগঠনগুলোর কাউন্সিল প্রক্রিয়াও শুরু হচ্ছে দ্রুত। একই সঙ্গে দলের তৃণমূল পর্যায়ের কাউন্সিল শেষ করে জেলা ও উপজেলা পর্যায়ে শুরু করা হবে। ইতিমধ্যে দলীয় সভানেত্রী বেশ কয়েকটি জেলার নেতাদের সঙ্গে মতবিনিময় করেছেন। দলের কাউন্সিলের আগেই সব জেলার নেতাদের সঙ্গে মতবিনিময় শেষ করার পরিকল্পনা রয়েছে দলীয় সভানেত্রীর।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


2 Responses to রাজপথে সক্রিয় হওয়ার প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ, যৌথসভা কাল

  1. sikiş izle

    March 13, 2012 at 9:39 am

    hey admin thanks for fantastic and simple understandable submit i liked your webpage site actually a lot bookmarked also

  2. smackdown oyunları

    March 14, 2012 at 3:14 pm

    Greetings thanks for wonderful put up i was looking for this problem previous 2 days. I will search for following valuable posts. Have exciting admin.