Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

টানা ২১ দিন অবরুদ্ধ অবস্থায় বছর শেষ হলো রিজভীর

ঢাকা: গ্রেফতার এড়াতে দেখতে দেখতে টানা ২১ দিন অবরুদ্ধ অবস্থায় দলের কেন্দ্রীয় কার্যানলয়ে কাটিয়ে বছর শেষ করলেন বিএনপির যুগ্ম মহাসচিব (দফতরের দায়িত্বপ্রাপ্ত) অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

কেন্দ্রের নির্দেশে গ্রেফতার এড়ানোর জন্য এই কৌশল নিলেও বছরের শুরুতে হাই কোর্ট খোলার পর জামিনের জন্য আদালতে যাবেন বলে জানা গেছে।

৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলন ও ১/১১এর মঈন-ফখরুদ্দিনের আমলে দলের জন্য নিষ্ঠাবান এই নেতা রাজনৈতিক জীবনে এতো দিন অবরুদ্ধ থাকার ঘটনা এই প্রথম। বিভিন্ন সময়ে এ পর্যযন্ত নয় বার গ্রেফতার হলেও সর্বোচ্চ টানা ৪৫দিন কারাগারে ছিলেন তিনি।

৯ ডিসেম্বর দেশব্যাপী ১৮ দলের রাজপথ কর্মসূচিতে গাড়ি ভাঙচুর মামলায় রিজভীকে আসামি করা হয়। পরে ১০ ডিসেম্বর সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যাায়ে আসার পর গ্রেফতারের ভয়ে আর বের হননি তিনি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্বৈরাচারবিরোধী আন্দেলনের সময়ে শরীরে বুলেট বিদ্ধ হয়ে এখনো তা নিয়েই চলাফেরা করছেন রিজভী। কিন্তু টানা দীর্ঘ দিন অবরুদ্ধ থাকায় শারীরিকভাবে কিছুটা অসুস্থ বোধ করছেন তিনি। কয়েক দফা চিকিৎসকরা এসে নানা পরীক্ষা নিরীক্ষা করে ব্যবস্থাপত্রও দিয়ে গেছেন।

সোমবার দুপুরে নয়াপল্টনে নিজ দফতরে বসে নতুন বার্তা ডটকমের সঙ্গে খোলামেলা কথা বলেন রিজভী। বললেন বছরের শেষের দিনগুলো এভাবে অবরুদ্ধ কাটাতে হবে। আসলে এটা এক দারুণ অভিজ্ঞতা।”

রিজভী বলেন, “সবারই আসলে সারাদিনের কাজ শেষে ঘরে ফিরে যেতে ইচ্ছে করে। কিন্তু সরকারের ফ্যাসিবাদী আচারণের কারণে টানা ২১দিন ঘরে ফেরা হয়নি, এটা কষ্ট দেয়। কি করবো কাজ শেষ করে পাশের ছোট্ট রুমে বিশ্রাম নিই।”

পরিবারের সঙ্গে যোগাযোগ হচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘আই হ্যাব নো কিডস’ কোনো সন্তান নেই, কয়েকদিন আগে স্ত্রী  এসেছিলেন, খোঁজ-খবর নিয়ে গেছেন। আর সবসময়ই যোগাযোগ হচ্ছে।আর উনি সরকারি চাকুরীজীবী হওয়ায় আমি বেশি আসতে বারণ করেছি।”

এ অবরুদ্ধ অবস্থাকে রিজভী সরকারের নির্যাতনের বিভিন্ন মাধ্যমের একটি বলে উল্লেখ করে তিনি বলেন, “দেখুন তারা গ্রেফতারও করছে না, আবার বের হতে দিচ্ছে না। দেখি আজীবনতো আর এভাবে থাকা যাবে না।আদালত খুললে এ অবস্থা থেকে মুক্তির চেষ্টা করব।”

গ্রেফতার আতঙ্কের কথা জানতে চাইলে বলেন, “আতঙ্কতো আছেই। তবে এ নিয়ে আমি ভীত নই।”

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট