Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

কাওড়াকান্দি-মাওয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ, আটকা পড়েছে ৫ ফেরি

 মাদারীপুর প্রতিনিধি, ৩০ ডিসেম্বর : ঘন কুয়াশার কারণে শনিবার রাত সাড়ে ১০টা থেকে কাওড়াকান্দি-মাওয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ হয়ে গেছে। এছাড়া সহস্রাধিক যাত্রীসহ মাঝ পদ্মায় আটকা পড়েছে ৫টি ফেরি।

এদিকে কুয়শার কারণে কাওড়াকান্দি থেকে রাত ৯টার পর থেকে কোন ফেরি ছাড়েনি। ফেরি চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দু’পাড়ে নাইট কোচসহ চার শতাধিক যান পারাপারের অপেক্ষায় রয়েছে।

মাওয়াস্থ বিআইডব্লিউটিসি’র ব্যবস্থাপক আব্দুল বাতেন জানান, ঘন কুয়াশার কারণে রাত সাড়ে ১০টা থেকে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। কুয়াশার তীব্রতায় নদীর মধ্যে নৌ-যান চলাচলের নির্দেশক বাতি ও মার্কিং পয়েন্ট দেখতে না পারায় চালকরা নদীর মাঝখানে ফেরি নোঙর করতে বাধ্য হয়।

ঘন কুয়াশার কারণে কাওড়াকান্দি ঘাট থেকে রাত ৯টার পর কোন ফেরি ছাড়েনি বলে কাওড়াকান্দিস্থ বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক আব্দুল বাতেন জানান।

ঘন কুয়াশায় কারণে ফেরি চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দক্ষিণাঞ্চলের ২১ জেলায় যাতায়াতকারী পণ্য পরিবহনকারী যানবাহন এবং বাস ও নৈশকোচের যাত্রীরা প্রায় প্রতিদিনই চরম ভোগান্তিতে পড়ছেন। এতে ওইসব অঞ্চলগুলোতে উতপাদিত কৃষিপণ্য বাজারজাত ও ব্যবসা বাণিজ্যসহ অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়ছে। তীব্র শীতে যাত্রীরা অবর্ণনীয় দুর্ভোগের মধ্যে পড়ে। এ সুযোগে ঘাট ও ফেরির খাবার দোকান ও হোটেলগুলো দ্বিগুণ দাম বাড়িয়ে দেয়। ঘাট এলাকায় পর্যাপ্ত বাথরুম না থাকায় নারী যাত্রীরা পড়ে সীমাহীন বিপাকে।
তবে ঘাট কর্তৃপক্ষ জানিয়েছেন যদি নদী পথের কুয়াশা কেটে চলাচলের উপযোগী হয় তাহলে সকল ফেরী চলাচল চালু করা হবে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট