Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ঢাকার মুখোমুখি আজ খুলনা


স্পোর্টস রিপোর্টার: বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-২০ মাঠের লড়াই শুরু হয়ে গেছে। প্রথম দিনে চারদলের দুটি ম্যাচ হয়ে গেছে। এখন আর দুটি দলের মাঠে নামার পালা। আজ দ্বিতীয় দিন দুপুর ২টায় নামবে ঢাকা গ্ল্যাডিয়েটর্স ও খুলনা রয়েল বেঙ্গলস। এ দু’দলের যে বিষয়টি সবচেয়ে নজরে আসছে সেটি মাশরাফি বিন মর্তুজা-সাকিব আল হাসানের লড়াই। ঢাকা গ্ল্যাডিয়েটর্সের অধিনায়ক মাশরাফি। আর খুলনা রয়েল বেঙ্গলসের নেতৃত্বে রয়েছেন সাকিব আল হাসান। এ দু’জনই বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ছিলেন। এখন দু’জনই আজ প্রতিপক্ষ। এ ম্যাচটি হওয়ার সঙ্গে সঙ্গে বিপিএলের ৬ দলের মাঠে নামাও শেষ হয়ে যাবে। আর তখনই শুরু হয়ে যাবে কোন দল পয়েন্টে এগিয়ে থাকছে সেই হিসাব নিকাশের পালা।
ঢাকা গ্ল্যাডিয়েটর্সের আইকন ক্রিকেটার হচ্ছেন মোহাম্মদ আশরাফুল। তবে দলটি মাশরাফি বিন মর্তুজাকেই অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে। আর নিজ দলের ক্রিকেটারদের নিয়ে দল অনেক দূর এগিয়ে যেতে পারবে বলেই অধিনায়ক মাশরাফির বিশ্বাস। এ বিশ্বাস থেকে তিনি বলেছেন, ‘আগেই বলেছি দল অনেক ভাল হয়েছে। এখন দলের ক্রিকেটাররা তাদের সেরা খেলা খেলতে পারলেই হয়। প্রতিপক্ষ দলগুলোও শক্তিশালী। তবে ম্যাচটি যেহেতু টি-২০ তাই দিনটিতে যে দল ভাল খেলবে তারাই জিতবে। পরিকল্পনাগুলো সঠিকভাবে কাজে লাগালে জয় সম্ভব। প্রতিপক্ষ যে দলই হোক। শুরু থেকেই আমরা জিততে চাই।’- বলেছেন মাশরাফি। ইনজুরি থেকে ফিরে এরই মধ্যে মাশরাফি ঢাকা লীগের ৫ ম্যাচ খেলেছেন। বিপিএলের জন্য পুরো ফিট। আর তাই তার কাঁধেই নেতৃত্ব দেয়া হয়েছে। আশরাফুল, মাশরাফি-দু’জনই ঢাকা গ্ল্যাডিয়েটর্সের তারকা ক্রিকেটার। এর বাইরে দলটিতে পাকিস্তানের শহীদ আফ্রিদি এবং সাঈদ আজমল আছেন। কিন্তু দু’জনই খেলতে পারবেন না। কারণ, ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলবেন তারা। তবে ঢাকা গ্ল্যাডিয়েটর্স যদি সেমিফাইনালে উঠতে পারে তাহলে আফ্রিদি, আজমল ২৭শে ফেব্রুয়ারির পর খেলতে পারবেন। এছাড়া দলটিতে রানা নাভেদ, ইমরান নাজির, আজহার মাহমুদ, ইংল্যান্ডের ড্যারেন স্টিভেন, হল্যান্ডের অ্যালেক্স কারভিজি ও ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড রয়েছেন। এর মধ্যে আপাতত পোলার্ডের ওপরেই বাড়তি ভরসা খুঁজছে দলটি। তবে স্থানীয় ক্রিকেটারদের মধ্যেও ঢাকা গ্ল্যাডিয়েটর্সের শক্তি মজবুত। আছেন নাজিমুদ্দিন, ইলিয়াস সানি, নাজমূল হোসেন, আফতাব আহমেদ, আনামূল হক বিজয়, ধীমান ঘোষ, মোশাররফ হোসেন রুবেল এবং তানভির হায়দারের মতো প্রতিশ্রুতিশীল ক্রিকেটাররা।
অন্যদিকে খুলনা রয়েল বেঙ্গলসের আইকন ক্রিকেটার এবং অধিনায়কও সাকিব। আগে থেকেই সাকিব বলছেন, ‘আমরা চ্যাম্পিয়ন হতে চাই। যে দল হয়েছে আশা করি পারবো। এখন প্রতিটি ম্যাচেই জিততে হবে। জয়ের পরিকল্পনা নিয়েই নামবো। সঠিকভাবে খেলতে পারলে জয় সম্ভব এবং জয় পেতে থাকলে শিরোপা জেতাও সম্ভব। এখন মাঠে নেমে ভালভাবে জয়ের জন্য সবাইকে খেলতে হবে। সবাই পারফর্ম করতে পারলে জিতবো।’
গেইলের মুখোমুখি আজ দুরন্ত রাজশাহী
আজ বিপিএলে টি-২০’র দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে গেইল বরিশাল বার্নার্স ও দুরন্ত রাজশাহী। বিপিএলের প্রথম আসরের প্রথম ম্যাচে জয়ী বরিশাল লড়াইয়ে নামবে প্রথম দিনে পরাজিত দুরন্ত রাজশাহীর বিপক্ষে। গতকাল গেইলের ঝড়ে সিলেট রয়্যালসের বিপক্ষে ১০ উইকেটে জয় পেয়েছিল বার্নার্স। অন্যদিকে ক্যাচ মিসের মহড়ায় চিটাগাং কিংসের বিপক্ষে হেরে যায় মুশফিকের দুরন্ত রাজশাহী।
জানা যায় বরিশাল আজও মাঠে নামবে তাদের প্রথম দিনের জয়ী দল নিয়েই। অন্যদিকে ম্যাচ হেরে যাওয়ায় দুরন্ত রাজশাহী দলে আসতে পারে বড় কোন পরিবর্তনও। আজ সন্ধ্যা সাড়ে ৬ টায় দুরন্ত রাজশী ও বরিশাল বার্নার্সের ম্যাচটি শুরু হবে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে।
ঢাকা গ্লাডিয়েটর্স:
বিদেশী: শহীদ আফ্রিদি, সাঈদ আজমল, রানা নাভেদ উল হাসান, ইমরান নাজির, কিরন পোলার্ড, ড্যারেন ইয়ান স্টিভেন্স, স্টুয়ার্ট ম্যাকগিল, অ্যালেক্স কারভিজি।
দেশী: মোহাম্মদ আশরাফুল (আইকন), মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), নাজিমউদ্দিন চৌধুরী, ইলিয়াস সানি, নাজমুল হোসেন, মোশাররফ হোসেন রুবেল, ধীমান ঘোষ, আনামুল হক বিজয়, তানভির হায়দার ও আফতাব আহমেদ।
খুলনা রয়েল বেঙ্গলস:
বিদেশী: আন্দ্রে রাসেল, সনাৎ জয়সুরিয়া, নেইল ও’ব্রায়েন, ফিদেল অ্যাডওয়ার্ডস, জোস বাটলার, শিবনারায়ণ চন্দরপল, হার্শেল গিবস ও ডুয়াইন স্মিথ।
দেশী: সাকিব আল হাসান (আইকন ও অধিনায়ক), আবদুর রাজ্জাক, নাসির হোসেন, নাজমুল হোসেন মিলন, ডলার মাহমুদ, মার্শাল আইয়ুব, মাইশুকুর রহমান, সগির হোসেন পাভেল, শফিউল ইসলাম ও শাহাদাত হোসেন রাজীব।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট