Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিসিএল-দ্বিতীয় দিন, ভালোই জবাব দিচ্ছে মধ্যাঞ্চল

শীতের প্রকোপে কাঁপছে সারা দেশ। কুয়াশা ঢাকা আকাশ সূর্যের হাসিকে গ্রাস করেছে। আর কুয়াশার চাদরে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামও ঢাকা ছিল দুপুর পর্যন্ত। তাই বাংলাদেশ ক্রিকেট লীগ (বিসিএল) এর দ্বিতীয় দিনের ম্যাচও শুরু হয় বেলা একটায়।  প্রথম দিন জিয়াউর রহমানের রেকর্ড ১৫ ছক্কায় দক্ষিণ অঞ্চলের প্রথম ইনিংস থেমে ছিল ৩৪৫ রানে। প্রথম দিন ৭৫ ওভারে খেলে সবকটি উইকেট হারিয়েছিল প্রাইম সাউথ জোন। আর দ্বিতীয় দিন মাঠে খেলা চললো মাত্র ৪১ ওভার। ওয়ালট সেন্ট্রাল জোনের (মধ্যাঞ্চল) শামসুর রহমানের ৮৪ রানে ভর করে তারা দিন শেষ ২১০ রান সংগ্রহ করে। প্রথম দিন ১০ উইকেট পতন ঘটলেও দ্বিতীয় দিন মাত্র ৩টি উইকেট পতন ঘটে। আর তার ২টি উইকেটই দখল করেছেন সোহাগ গাজী। দ্বিতীয় দিন শেষে ১৩৫ রানে পিছিয়ে আছে মধ্যাঞ্চল।
কুয়াশার কারণে সকালে খেলা বন্ধ থাকে। কিন্তু দুপুর একটায় খেলা শুরু হলে মাত্র ৩২ রানে প্রথম উইকেট হারিয়ে হোঁচট খায় মধ্যাঞ্চল। ১৯ রান করা আসিফ আহম্মেদ রাতুলকে সাজঘরের পথ দেখান রুবেল হোসেন। কিন্তু এক পাস আগলে রেখে আরেক ওপেনার শামসুর রহমান এগিয়ে যাচ্ছিলেন মোহাম্মদ আশরাফুলকে নিয়ে। বিসিএল শুরু আগে আশরাফুল বলেছিলেন রানে ফিরতে চান তিনি। তার এনসিএলেও ব্যাটে খরা ছিল। আর সেই খরা থেকে গতকালও নিজেকে মুক্ত করতে পারলেন না। দলীয় ৭২ রানের সময় মাত্র ১০ রানেই হাল ছাড়েন আশরাফুল। সোহাগ গাজীর এক ঘূর্ণিতে কুপোকাত হয়ে ক্যাচ দেন ফজলে রাব্বির হাতে। তিনি সাজঘরে ফিরলে বিপদে আবারও বিপদে পড়ে ওয়ালটন।  তবে এবার দলের হাল ধরেন মার্শাল আইযুব। তাকে সঙ্গে নিয়ে ওপেনার শামসুর রহমান গড়ে তোলেন ১০০ বলে ৭৫ রানের জুটি। দলকে টেনে নিয়ে যান একটি সম্মানজনক স্থানে। তবে এই জুটির দুর্ভাগ্য হয়ে আসেন আবারও সোহাগ গাজী। শামসুর রহমন যখন নিজের শতক থেকে ১৬ রান দূরে ঠিক তখন তাকেও সাজঘরের পথ দেখান গাজী। তবে মার্শাল আইযুব ততক্ষণে তার অর্ধশত পূরণ করেছেন। দ্বিতীয় দিনে ৪১.৪ বল খেলা হতেই আবারও খেলা বন্ধ হযে যায়। তবে মার্শাল ও সেন্ট্রাল জোনের অধিনায়ক মাহমুদুল্ল্লাহ অপরাজিত থেকেই দিন শেষ করেন। আইযুবের সংগ্রহ ৮৩ বলে ৬৫* রান আর রিয়াদের সংগ্রহ ২১ বলে অপরাজিত ২০* রান।
সংক্ষিপ্ত স্কোর
(দ্বিতীয় দিন)
ওয়ালটন মধ্যাঞ্চল-প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল ম্যাচ
দক্ষিণাঞ্চল প্রথম ইনিংস: ৭৩ ওভারে ৩৪৩/১০; (জিয়াউর ১৫২*, ইমরুল ৪২; মোশাররফ ৫/৫২)। মধ্যাঞ্চল প্রথম ইনিংস (দ্বিতীয় দিন শেষে): ২১০/৩; ৪১.৪ ওভার (শামসুর ৮৪, মার্শাল ৬৫*, মাহমুদুল্লাহ ২০*, আসিফ ১৯, আশরাফুর ১০; সোহাগ ২/৫৯)।
মধ্যাঞ্চল ১৩৩ রানে পিছিয়ে

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট