Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আইইবি নির্বাচনে সদস্য পদেও জিততে পারলেন না তথ্যমন্ত্রী ইনু

প্রকৌশলীদের জাতীয় সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) কার্যকরী পরিষদ নির্বাচনে পরাজিত হয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। দ্বিবার্ষিক নির্বাচনে কেন্দ্রীয় কাউন্সিলের নির্বাহী সদস্যের ২৬টি পদের একটি পেতে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি ব্যর্থ হয়েছেন। আওয়ামী লীগ সমর্থক প্রকৌশলীদের সংগঠন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের ব্যানারে তিনি নির্বাচনে অংশ নিয়েছিলেন। নির্বাচনে জাতীয়তাবাদী প্যানেল নিরঙ্কুশ বিজয়লাভ করেছে।
২৬টি পদের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে চার প্রার্থী জয়লাভ করেছেন। কিন্তু নির্বাচনী বৈতরণী পার
হতে পারেননি ‘নৌকা’ মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে কুষ্টিয়া-২ আসনের বিজয়ী সংসদ সদস্য প্রকৌশলী হাসানুল হক ইনু। গত জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু নিজ দলের নির্বাচনী প্রতীক বাদ দিয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে ব্যাপক সমালোচিত হয়েছিলেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, গতকাল ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনার চারটি কেন্দ্রে আইইবির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিভিন্ন পদে ১৩৭ প্রার্থী অংশ নেন। এর মধ্যে কেন্দ্রীয় কাউন্সিলের নির্বাহী সদস্যের পদ ২৬টি। বেশি ভোট পাওয়া ২৬ জন এসব পদে নির্বাচিত হবেন। সর্বশেষ বিজয়ী প্রার্থী পেয়েছেন ১ হাজার ৭৬০ ভোট। পূর্ণাঙ্গ ফলাফল প্রকাশ না হওয়ায় হাসানুল হক ইনু কত ভোট পেয়েছেন—তা জানা যায়নি।
প্রাপ্ত ফলাফল অনুযায়ী আইইবি সদর দফতরে নির্বাহী কমিটির ১০টি পদের মধ্যে জাতীয়তাবাদী সমর্থিত সংগঠন অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) সমর্থিত ৭ প্রার্থী নির্বাচিত হয়েছেন। আইইবি ঢাকা কেন্দ্রের ৪টি নির্বাহী পদের মধ্যে ৩টিতে এ্যাব সমর্থিত প্রার্থী নির্বাচিত হয়েছেন। চট্টগ্রাম কেন্দ্রের নির্বাহী কমিটিতে চেয়ারম্যান প্রকৌশলী মানজিরী খোরশেদ আলমসহ ৩টি পদে, রাজশাহী কেন্দ্রে সম্মানী সম্পাদকসহ ৩টি এবং খুলনা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল গোফরান, সম্মানী সম্পাদকসহ সব পদে এ্যাব প্রার্থীরা নিরঙ্কুশ বিজয় অর্জন করেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট