Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

চার বছরে গণমাধ্যমের ওপর কোনো হস্তক্ষেপ হয়নি : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু  বলেছেন, আইন ও প্রশাসনের দিক থেকে সরকার গত ৪ বছর  কোনো গণমাধ্যমের ওপর হস্তক্ষেপ করেনি। বরং তাদেরকে স্বাধীনতা দেয়া হয়েছে। একাত্তর সালের মুক্তিযুদ্ধে ক্ষতিগ্রস্তদের কান্না না শুনে যুদ্ধাপরাধীদের জন্য আহাজারি মানুষের মনকে বিভ্রান্ত করে তুলছে। তিনি যুদ্ধাপরাধী বা অন্যায়ের পক্ষে কলম না ধরতে সাংবাদিকদের প্রতি আহবান জানিয়েছেন।

 

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল আয়োজিত বৃত্তি প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

 

তিনি বলেন, দেশে উপনিবেশ ও স্বাধীনতার দুটি পক্ষ আছে। কিন্তু এখনো আমরা নিজেদেরকে সঠিক জায়গায় দাঁড় করাতে পারিনি।

 

বাংলাদেশের অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতির কারণে সাংবাদিকরা ঝুঁকির মধ্যে রয়েছে ।  তিনি বলেন, সাংবাদিকদের কম দামে ফ্ল্যাট বা প্লট দিয়ে আবাসিক সমস্যা সমাধানের চেষ্টা করা হবে। প্রতি হাউসে ওয়েজবোর্ড বাস্তবায়নের জন্য শিগগিরই গণমাধ্যম মালিকদের সঙ্গে তিনি আলোচনায় বসবেন।

 

তিনি আরো বলেন , উপনিবেশ ও স্বাধীনতা, সামরিক শাসন ও গণতন্ত্র এক নয়। এ দুয়ের মধ্যে ভারসাম্য রক্ষা করা যায় না। তিনি বিরোধী দলীয় নেতা খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, একজন নেত্রী সরাসরি যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য হরতালের ডাক দেন। তাদের জন্যই সাংবাদিকরা বিপদে পড়েন।

 

সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মো. আল-মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার, বৈশাখী টেলিভিশনের সিইও ও প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল, বিএসবি ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন এমকে বাশার , সংগঠনের অনুষ্ঠান পরিচালনা করেন সাব-এডিটরস কাউন্সিলের সাধারণ সম্পাদক আবুল কালাম আযাদ ।

 

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট