Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিএনপি ও জামায়াতকে দেশ থেকে তাড়াতে হবে: ইনু

ঢাকা:  তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, “দেশে যখন যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম প্রায় শেষপর্যায়ে তখন বিএনপি জামায়াত মিলে এ প্রক্রিয়াকে বানচাল করার চেষ্টা করছে। দেশের মানুষের স্বপ্ন পূরণে তারা বাধা দিচ্ছে। তাই, বাংলার মাটি থেকে এ দুটি দলকে বিতাড়িত করতে হবে।”

মঙ্গলবার বিকেলে শিশু একাডেমিতে মুক্তিযোদ্ধা সাংস্কৃতিক সংসদের আয়োজনে ‘যুদ্ধোত্তর বাংলাদেশের রাজনীতি ও দেশপ্রেম শীর্ষক’ আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, “বিএনপি জামায়াত দেশে নাশকতা সৃষ্টি করছে। সশস্ত্র অবস্থায় পুলিশের ওপর হামলা চালাচ্ছে। তারা দেশের উন্নয়নমূলক কর্মকাণ্ডকে ব্যাহত করার চেষ্টা করছে।”

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন বলেন, “যারা দেশের বিরুদ্ধে আন্দোলন করে, স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। শক্ত হাতে তাদের প্রতিহত করতে হব।”

সংসদ সদস্য সাধনা হালদার বলেন, “শিবির এবং ছাত্রদল একই মায়ের পেটের দুই সন্তান। বিরোধী দল যখন ক্ষমতায় ছিল, গ্রামে-গঞ্জে চাঁদা না দিয়ে কেউ ব্যবসা করতে পারেনি। যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য  যতোই ষড়যন্ত্র হোক, ৭১ সালের মতো তাদের পরাস্ত করতে হবে।”

ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মুজাফফর হোসেন পল্টু বলেন, “বিকৃতির কারণে এখন মনে হয় ৭১ সালে ক্যান্টনমেন্টের ভেতর থেকে স্বাধীনতার ডাক শুধু হুইসেলে ফু দিয়েই শুরু হয়েছে। স্বাধীনতার শুরুটা ৪৭ থেকেই শুরু হয়েছিল। ৭১ এ বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধ শুরু হয়।

তিনি বলেন, “সরকারের বিপক্ষে ষড়যন্ত্র করা হচ্ছে। পত্রপত্রিকার মাধ্যমে শেখ হাসিনা এবং তার দলের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে যুদ্ধ  ঘোষণা করতে হবে।

মুক্তিযোদ্ধা সাংস্কৃতিক সংসদের চেয়ারম্যান মোহাম্মদ আমির আলীর সভাপতিত্বে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। পরে মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানানো হয়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট