Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

৯ জানুয়ারি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারি করণের ঘোষণা

ঢাকা : আর মাত্র ১৭ দিন পরে দেশের প্রায় ২৬ হাজার বেসরকারি  প্রাথমিক বিদ্যালয় সরকারি করণের ঘোষণা  দিবেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামী ৯ জানুয়ারি জাতীয় প্যারেড স্কয়ারে শিক্ষক মহাসমাবেশে প্রধানমন্ত্রী  শেখ হাসিনা এই  ঘোষণা দেবেন বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব আবুল কালাম আজাদ।
তিনি  নতুন বার্তাকে বলেন, শিক্ষক মহাসমাবেশ উপলক্ষে রোববার প্রস্তুতি সভায় সাতটি কমিটি গঠন করা হয়েছে।

মন্ত্রণালয় ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের কর্মকর্তারা এসব কমিটির সভাপতি এবং শিক্ষক সংগঠনের  নেতাদের সদস্য করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী আফছারুল আমীনের সভাপতিত্বে মন্ত্রণালয়ের সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

শিক্ষক মহাসমাবেশে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী আফছারুল আমীন, বাংলাদেশ  বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির প্রধান উপদেষ্টা ও স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এম এম নিয়াজ উদ্দিন বিশেষ অতিথি থাকবেন।

সভায় অংশ নেয়া বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আমিনুল ইসলাম  চৌধুরী জানান, সারা দেশের  বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক লাখ শিক্ষক মহাসমাবেশে অংশ  নেবেন। মহাসমাবেশের আগে সাতটি বিভাগীয় শহরে সাতটি সভা করা হবে।

তিনি বলেন, শিক্ষক মহাসমাবেশে বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছাড়াও জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তারা উপস্থিত রাখার বিষয়ে সভায় সিদ্ধান্ত হয়েছে।

রেজিস্ট্রার্ড প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রায় দুই দশকের আন্দোলনের পর গত ২৭  মে প্রধানমন্ত্রী  শেখ হাসিনা বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জাতীয়করণের আশ্বাস দেন।

এরপর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের রূপরেখা চূড়ান্ত করে এর সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কাছে পাঠায়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট