Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আজ ১৮ দলের গণমিছিল

ঢাকা, ২৩ ডিসেম্বর : বিএনপিসহ ১৮ দলীয় জোট রোববার বিকেলে ঢাকাসহ সারা দেশে গণমিছিল করবে। আওয়ামী লীগ সরকারের দুর্নীতি, দুঃশাসন ও জনদুর্ভোগের বিরুদ্ধে এই গণবিক্ষোভ কর্মসূচি। ঢাকায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিকেল ৩টায় মিছিল শুরু করার কথা। গণমিছিল সফল করার জন্য বিএনপি এবং এর সব অঙ্গ ও সহযোগী সংগঠনসহ জোটের সব পর্যায়ের নেতা-কর্মীদের প্রতি কেন্দ্র থেকে অনুরোধ করা হয়েছে।
আজকের গণমিছিল ও বুধবারের গণসংযোগ সফল করার জন্য বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা কয়েক দফা বৈঠক করেছেন। ঢাকা মহানগরী প্রস্তুতি কমিটির এই বৈঠকে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। বৈঠক থেকে সরকারকে হুঁশিয়ার করে দিয়ে বলা হয়েছে, গণমিছিল ও গণসংযোগ কর্মসূচিতে বাধা দেওয়া হলে হরতাল ও অবরোধ দেওয়া হবে। গত ২৮ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত সমাবেশ থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এ কর্মসূচি ঘোষণা করেন।
তরিকুল ইসলামের নিন্দা-প্রতিবাদ ও শোক: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও নরসিংদীর যুবদল নেতা রিপন খন্দকারকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে তাঁদের মুক্তি দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। সেই সঙ্গে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি স্বামীকে দেখতে যাওয়ার পথে রিপনের স্ত্রী রত্না খন্দকার খিলগাঁও রেলক্রসিংয়ে ট্রেন দুর্ঘটনায় মর্মান্তিকভাবে মৃত্যুবরণ করায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তিনি। বিবৃতিতে তিনি বলেন, ‘এ ধরনের মর্মস্পর্শী ও হৃদয়বিদারক ঘটনায় শোক জানানোর ভাষা আমি হারিয়ে ফেলেছি।’ তিনি মরহুমা রত্না খন্দকারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা, শোকাহত স্বামী ও পরিবারের সদস্যদের প্রতি গভীর সহমর্মিতা ও সমবেদনা জানান।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট