Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

পদ্মাসেতুতে যতবার আশার আলো দেখা দিয়েছে ততবার তা নিভে গেছে : গোলাম সারওয়ার

 দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার বলেছেন, পদ্মাসেতুর পুরো বিষয়টি একটা ধোয়াশার মধ্যে আছে। পদ্মাসেতুর বিষয়ে যতবার আশার আলো দেখা দিয়েছে ততবার তা নিভে গেছে। পুরো বিষয়টি নিয়ে সরকার ও দুদক একটা ঘোলাটে পরিস্থিতি তৈরি করেছে। তবে তিনি বলেন, সকল বিচার বিশ্লেষণ শেষে বিশ্বব্যাংক আসলেও আসতে পারে।

চ্যানেল আইয়ের মধ্যরাতের আজকের সংবাদ অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন মতিউর রহমান চৌধুরী।

শীর্ষ সন্ত্রাসী বিকাশের মুক্তি প্রসঙ্গে গোলাম সারওয়ার বলেন, এটা একটা বিস্ময়কর ঘটনা। মাত্র পঁয়ত্রিশ মিনিটের মধ্যে পুরো প্রক্রিয়াটি সম্পন্ন হয়েছে। এতবড় সন্ত্রাসী মুক্তির সাধারণ প্রক্রিয়া এটা হতে পারে না। এরকম সন্ত্রাসী আইন শৃঙ্খলা বাহিনীর জন্য যেমন ঝুঁকিপূর্ণ তেমনি আবার তার মুক্তির ব্যপারে আইন শৃঙ্খলা বাহিনীও অতোটা অবহিত ছিল না। আর সে নিরাপদেই বেরিয়ে এসেছে। তার মুক্তির পেছনে টাকার যে বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে উঠে এসেছে তা যদি সত্যি হয়, তবে তা অনেক দূর পর্যন্ত গেছে বলে আমার মনে হয়। তবে সম্পূর্ণ বিষয়টি একটি ব্যতিক্রমী ও বিতর্কিত ঘটনা।

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত দুর্নীতির দায় স্বীকার করে বলেছেন, সরকারের উচ্চ পর্যায়ে কিছু দুর্নীতি আছে। এ কথার প্রেক্ষিতে সঞ্চালক গোলাম সারওয়ারের কাছে জানতে চান উচ্চ পর্যায়ে দুর্নীতি হচ্ছে এর মানে কি? কততুকু উচু পর্যায়ে ? জবাবে গোলাম সারওয়ার বলেন, অর্থমন্ত্রীর কথা আমাদেরকে শঙ্কিত করেছে, উচ্চ পর্যায়ে বলতে তিনি তারও উপরের লোকদের বুঝাতে চেয়েছেন।

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন প্রসঙ্গে গোলাম সারওয়ার বলেন, এরশাদ সাহেবের ঘাঁটি হিসাবে খ্যাত এ নির্বাচনে সামগ্রিকভাবে তার যে বড়ধরনের বিপর্যয় ঘটল তাতে দলের নেতা কর্মীদের মাঝে হতাশার সৃষ্টি হবে যা জাতীয় নির্বাচনে বেশ প্রভাব ফেলবে মনে হচ্ছে।

শিবিরের বেশ কয়েকজন নেতা কর্মীর আটকের প্রসঙ্গে তিনি বলেন, যুদ্ধাপরাধের বিচার যাতে বানচাল না হয় সে ব্যাপারে সরকার বেশ সচেতন মনে হচ্ছে। কেউ যাতে বিচার প্রক্রিয়া বাধাগ্রস্থ করতে না পারে তাই সরকার ডিবি পুলিশ দিয়ে ফাঁদ পেতে, ডেকে এনে তাদের আটক করছে।

গ্রন্থণা :এম.এইচ রনি

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট