Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সিলেট ও রাজশাহী বিভাগে আধাবেলা হরতাল চলছে

 ১৯ ডিসেম্বর : জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক অধ্যাপক তাসনীম আলমের মুক্তি দাবিতে যথাক্রমে সিলেট ও রাজশাহী বিভাগে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ডাকা হরতাল চলছে । হরতালের সমর্থনে গতকাল উভয় জায়গায় মিছিল-সামাবেশ করেছে দলটি। নেতারা হরতাল পালনে সাধারণ মানুষের প্রতি আহ্বান জানান। আমাদের সিলেট ও রাজশাহী অফিসের পাঠানো খবর :
সিলেট : জামায়াতে ইসলামী বুধবার সিলেট বিভাগের চার জেলায় সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত হরতাল চলছে । ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানের মুক্তি দাবিতে এবং গত সোমবার জামায়াতের একাধিক মিছিলে পুলিশের হামলার প্রতিবাদে এই হরতালের ডাক দেয়া হয়েছে।
জামায়াতের মহানগর আমীর অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের আজ সিলেট বিভাগের ৪ জেলায় সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত অর্ধ দিবস হরতাল পালনের জন্য সিলেটবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি মঙ্গলবার হরতালের সমর্থনে এক সমাবেশে বলেন, সরকার পরিকল্পিতভাবে দেশে সংঘাত ছড়ানোর মাধ্যমে অস্থিতিশীলতা সৃষ্টি করছে। জামায়াতকে নেতৃত্বশূন্য করতে সরকার মিথ্যার আশ্রয় নিয়ে নেতাদের গ্রেফতার করছে। তিনি বলেন, সিলেট বিভাগের মানুষের নেতা, মহান মুক্তিযুদ্ধের শহীদ পরিবারের সন্তান ও জামায়াতের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় কারাগারে আটকে রাখা হয়েছে। এরপর কেন্দ্রীয় প্রচার সম্পাদক অধ্যাপক তাসনীম আলমসহ দেশে নিরীহ জামায়াত-শিবির নেতাকর্মীকে গ্রেফতার সরকারের বিরোধী দল দমনের সুদূরপ্রসারী ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ।
তিনি ডা. শফিকুর রহমান ও অধ্যাপক তাসনীম আলমসহ কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে সিলেট বিভাগে জামায়াত আহূত আজকের অর্ধ দিবস হরতালের সমর্থনে মঙ্গলবার সিলেট নগর জামায়াতের উদ্যোগে আয়োজিত মিছিল-পরবর্তী সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
অ্যাডভোকেট জুবায়ের আরও বলেন, জননেতা ডা. শফিকুর রহমানের মুক্তির দাবিতে গত সোমবার সিলেটে জামায়াতের শান্তিপূর্ণ মিছিল-সমাবেশে বাধা, গুলি, টিয়ারশেল, লাঠিচার্জ ও হ্যান্ড গ্রেনেড নিক্ষেপ করে সরকারের চরম ফ্যাসিবাদী ও স্বৈরাচারী মনোভাবের প্রতিফলন হয়েছে। হামলা-মামলা চালিয়ে ডা. শফিকুর রহমানসহ জামায়াত নেতাদের মুক্তি আন্দোলন দমিয়ে রাখা যাবে না।
নগরীর বিভিন্ন স্থানে আজকের অর্ধ দিবস হরতালের সমর্থনে অনুষ্ঠিত পৃথক পৃথক মিছিলে নেতৃত্ব দেন ও বক্তব্য রাখেন মহানগর জামায়াতের নায়েবে আমীর হাফিজ আবদুল হাই হারুন, মহানগর সেক্রেটারি সিরাজুল ইসলাম শাহীন, সহকারী সেক্রেটারি মো. ফখরুল ইসলাম ও মাওলানা সোহেল আহমদ, জামায়াত নেতা অ্যাডভোকেট আবদুর রব প্রমুখ।
রাজশাহী : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও প্রচার সেক্রেটারী অধ্যাপক তাসনীম আলমকে গ্রেফতার, মিথ্যামামলা দায়েরের প্রতিবাদে এবং অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে আজ রাজশাহী বিভাগের সকল জেলায় জামায়াতের ডাকা সকাল ৬-২টা আধাবেলা হরতাল চলছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট