Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ঢাকায় ৫টি স্থানে পথসভা করবেন খালেদা জিয়া

 নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে অহিংস কর্মসূচি নিয়ে মাঠে নামছেন বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া। আর এই কর্মসূচির অংশ হিসেবে আগামী ২৬ ডিসেম্বর রাজধানী ঢাকার অন্তত ৫ জায়গায় তিনি পথসভা করবেন বলে দলের স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম জানিয়েছেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ঢাকায় গণসংযোগ অনুষ্ঠিত হবে। ওইদিন ৪-৫টি স্পটে পথসভা হবে। দলীয় নেতাকর্মীদের চাঙ্গা এবং কর্মসূচি সফল করতে আজ যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল মঙ্গলবার থেকে লিফলেট বিতরণ করা হবে।

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তরিকুল ইসলাম।

এছাড়াও আগামী ১৯ ডিসেম্বর বিএনপির মুক্তিযোদ্ধা সমাবেশের জন্য শুধুমাত্র মহানগর নাট্যমঞ্চের হলরুমের অনুমতি তারা পেয়েছেন জানিয়ে তিনি বলেন, বিএনপিতে রণাঙ্গনের মুক্তিযোদ্ধারা রয়েছেন। এ সমাবেশে অন্তত ১০ হাজার মুক্তিযোদ্ধা উপস্থিত থাকবেন। এতে সরকার ভীত হয়ে শুধুমাত্র হলরুমের অনুমতি দিয়েছে, বাইরে কোনো জায়গার অনুমতি দেয়নি। তিনি বলেন, সে রকম হলে প্রয়োজনে ঢাকার সব রাস্তায় মুক্তিযোদ্ধাদের সমাবেশ হবে।

সরকারের প্রতি ক্ষোভ প্রকাশ করে বিরোধী দলের এই নেতা বলেন, আজ দলীয় কার্যালয়ের সামনে জাসাসের আলোচনা সভা ছিল কিন্তু পুলিশ তা করতে দেবে না।

তিনি বলেন, মহান বিজয় দিবসে বিরোধীদলীয় নেতাকে স্মৃতিসৌধে যেতে বাধা দেয়া হয়েছে এবং প্রায় ১ ঘণ্টা আটকে রেখেছে।

সরকারের দুর্নীতি আর অগণতন্ত্রিক কর্মকান্ডের কঠোর সমালোচনা ও প্রতিবাদ করেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, বরকত উল্লাহ বুলু, সালাউদ্দিন আহমেদ, মো. শাজাহান, মিজানুর রহমান মিনু, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট