Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

খালেদাকে স্মৃতিসৌধে যেতে বাধার অভিযোগ

ঢাকা: জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের জন্য গুলশানের বাসা থেকে বের হওয়ার সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে বাধা দেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম।

রোবরাব সকালে বিজয় দিবস উপলক্ষে রাজধানীর শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি সাংবাদিকদের একথা বলেন।

তরিকুল অভিযোগ করে বলেন, “এসএসএফ এর দেয়া সময় অনুযায়ী পৌনে ৬টার দিকে বিএনপি চেয়ারপারসন বাসা থেকে বের হলে বাধা দেয়া হয়। পুলিশের গাড়ি থানায় নিয়ে যাওয়া হয়।” এ কারণে প্রায় পৌনে এক ঘণ্টা পরে খালেদা জিয়া বের হয়েছেন বলেও জানান তিনি।

তিনি বলেন, “বিজয়ের দিনের গণতন্ত্রকে সুপ্রতিষ্ঠিত করতে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে সরকারকে ক্ষমতা থেকে সরানোর শপথ নিতে হবে।”

তরিকুল বলেন, “স্বাধীনতার পর এতো বছর পার হয়ে গেলেও্ সাধারণ মানুষের কোনো প্রত্যাশা পূরণ হয়নি। এর জন্য বর্তমান সরকারের সব ক্ষেত্রে ব্যর্থতা, দুর্নীতি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি দায়ী। বিচার বিভাগসহ সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করা হচ্ছে।”

এ সময় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও তার দল মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বলেও মন্তব্য করেন তিনি।

‘যুদ্ধাপরাধীদের পক্ষ নেয়ায় খালেদা জিয়ার স্মৃতিসৌধে যাওয়ার অধিকার হারিয়েছেন’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফের এমন বক্তব্যকে বাল্যখিল্য বলে মন্তব্য করেন তরিকুল।

তিনি বলেন, “আমি জাতীয় নেতা নজরুল ইসলামের সন্তান হিসেবে সৈয়দ আশরাফকে শ্রদ্ধা করি। আশা করবো ভবিষ্যতে তিনি এধরনের কথা বলা থেকে বিরত থাকবেন।”

সরকার দেশকে কারাগারে পরিণত করেছে বলেও মন্তব্য করেন তিনি।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট