Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

৭১-এর বীর শহীদদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঢাকা, ১৬ ডিসেম্বর : ১৬ ডিসেম্বর । বাঙালির বিজয়ের দিন আজ । চিরগৌরবের দিন। বিজয়ের ৪১তম বার্ষিকী উদযাপনে সরকারি-বেসরকারি পর্যায়ে নেয়া হয়েছে নানা কর্মসূচি। সকালে শেরে বাংলা নগরে জাতীয় প্যারেড স্কয়ারে (পুরনো বিমানবন্দর) ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে মহান বিজয় দিবসের কর্মসূচি শুরু হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাভারে জাতীয় স্মৃতিসৌধে ৭১-এর মুক্তিযুদ্ধে নিহত বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। রোববার সকাল সাড়ে ৬টার কিছু সময় পর তিনি এ পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় তিন বাহিনীর সুসজ্জিত একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। শহীদদের স্মরণে বিউগলে বাজানো হয় করুণ সুর। প্রধানমন্ত্রী কিছুটা সময় নীরবে দাঁড়িয়ে শ্রদ্ধা জানান জাতির শ্রেষ্ঠ সন্তানদের। এসময় মন্ত্রিপরিষদের সদস্যরা, কূটনীতিক, তিন বাহিনীর প্রধান, মুক্তিযোদ্ধা এবং পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
দিনের কর্মসূচির অংশ হিসেবে সকালে অনুষ্ঠিত হয়েছে জাতীয় প্যারেড স্কয়ারে কুচকাওয়াজ। বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, বিএনসিসি, বিজিবি, পুলিশ, র্যাব, আনসার ও ভিডিপি, কোস্টগার্ড এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কুচকাওয়াজে নেয়। প্রধানমন্ত্রী সালাম গ্রহণ ও পরিদর্শন করেন। রীতি অনুযায়ী রাষ্ট্রপতি সালাম গ্রহণ করে থাকেন। তবে স্বাস্থ্যগত কারণে তিনি এবার কুচকাওয়াজে উপস্থিত থাকতে পারেননি ।
এ ছাড়া সোহরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতা স্তম্ভে মুক্তিযুদ্ধের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে আলোচনা, পোস্টার প্রদর্শনী ও মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শনসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ, প্রধান বিরোধী দল বিএনপি ও বিভিন্ন রাজনৈতিক দল দিবসটি উপলক্ষে পৃথক কর্মসূচি দিয়েছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট