Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিশ্বজিৎ হত্যার মূল হোতা শাকিল গ্রেফতার

বরগুনা: বিশ্বজিৎ দাস হত্যাকাণ্ডের মূল হোতা যে যুবককে অস্ত্রহাতে দেখা গেছে সেই রফিকুল ইসলাম শাকিলকে শনিবার বরগুনা থেকে গ্রেফতার করেছে পুলিশ। শাকিল জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা।

শনিবার ভোর ৫টার দিকে ঢাকার গোয়েন্দা পুলিশের একটি দল বরিশালের বাকেরগঞ্জ থানা পুলিশকে নিয়ে বরগুনার বেতাগী উপজেলার দেশান্তরকাঠী এলাকায় এক আত্মীয়ের বাড়ি থেকে তাকে গ্রেফতার করে। এ সময় শাকিলের খালাত ভাই রায়হান আলম সিদ্দীকিকেও গ্রেফতার করা হযেছে। গ্রেফতারের পর পরই তাদের ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম  জানান, মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে গোয়েন্দা পুলিশ নিশ্চিত হতে পারে বিশ্বজিৎ দাস হত্যা মামলার প্রধান আসামি রফিকুল ইসলাম শাকিল বাকেরগঞ্জ এলাকার কোনো স্থানে আত্মগোপন করে আছে। তাকে গ্রেফতারের জন্য সহকারী পুলিশ সুপার সাইফুল ইসলামের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি দল শুক্রবার সন্ধ্যায় বাকেরগঞ্জ পৌঁছে। বাকেরগঞ্জ থানা পুলিশের সহায়তা নিয়ে গোয়েন্দা পুলিশের দলটি রাতে বাকেরগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালায়। পরে গোপন সংবাদের ভিত্তিতে ভোর পাঁচটার দিকে বরগুনা জেলার বেতাগী উপজেলার দেশান্তরকাঠী এলাকার কাঞ্চণ মীরের বাড়িতে অভিযান চালানো হয়। সেখান থেকে শাকিল ও তার খালাত ভাই রায়হানকে গ্রেফতার করা হয়েছে। সকাল ৭টার দিকে অভিযান শেষে শাকিল ও রায়হানকে নিয়ে ঢাকায় রওয়ানা দেয় গোয়েন্দা পুলিশের দলটি।

গ্রেফতারকৃত শাকিলের বাড়ি পটুয়াখালী জেলায় এবং তার খালাত ভাই রায়হানের বাড়ি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার টেংড়াখালী গ্রামে। তারা উভয়ই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

এর আগে শুক্রবার রাতে সিলেটের জাফলংয়ের তামাবিল থেকে রাশেদুজ্জামান নামের একজন ও রাজধানীর উত্তরা থেকে সাইফুর নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে, তারা দেশের বাইরে পালিয়ে যাবার চেষ্টা করছিল।

তবে এ নিয়ে বিশ্বজিৎ হত্যার ঘটনায় মোট কতজন গ্রেফতার হলো সে বিষয়ে এখনো কিছু পরিষ্কার করে জানায়নি পুলিশ।

উল্লেখ্য, গত ৯ ডিসেম্বর বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের রাজপথ অবরোধ কর্মসূচি চলাকালে পুরান ঢাকায় বিশ্বজিৎ দাস নামের এক পোশাককর্মীকে পিটিয়ে ও চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করে ছাত্রলীগের কর্মীরা। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের ছবি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ করা হয়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট