Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিশ্বজিতকে হত্যা করে আওয়ামীলীগ বিজয়ের মাসকে কলংকিত করেছে: ব্যারিষ্টার মওদুদ


ঢাকা, ১৫ ডিসেম্বর : বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদ বলেছেন হত্যা, খুন ও গুম করে আবারও ক্ষমতায় আসতে চায়। তিনি বলেন, এ সরকারের আমলে সবচেয়ে বেশী মানবাধিকার লঙ্ঘন ও আইনের শাসন বন্ধ হয়ে যাওয়ায় প্রমান হয়েছে আওয়ামীলীগ মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী, বিশ্বজিতকে হত্যা করে আওয়ামীলীগ বিজয়ের মাসকে কলংকিত করেছে।

শনিবার বিকেলে বিজয় দিবস উপলক্ষ্যে মহানগর নাট্যমঞ্চে বিএনপি আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। মওদুদ আরও বলেন, বিএনপি সব সময় মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সহযোগীতা করে এসেছে। তাই ক্ষমতায় থাকাকালীন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় গঠন করে মুক্তিযোদ্ধাদের কল্যানে কাজ করেছে।

সভাপতির বক্তব্যে বিএনপি’র অপর স্থায়ী কমিটি’র সদস্য তরিকুল ইসলাম বলেন, জিয়াউর রহমান শুধু স্বাধীনতার ঘোষণা দেননি রণাঙ্গনে মুক্তিযুদ্ধও করেছেন। আর বিশেষ একটি দল তখন ভারতে পালিয়ে গিয়ে দেশ স্বাধীন হওয়ার পর দেশে ফিরে স্বাধীনতার কৃতিত্ব দাবী করে আসছে। সরকার সর্বক্ষেত্রে ব্যর্থ হয়েছে দাবী করে তরিকুল বলেন, এ সরকারকে সরাতে প্রয়োজনে আবার আরেকটি যুদ্ধ করা হবে।

অপর স্থায়ী কমিটি’র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার বিরোধীদলকে দমন করতে ছাত্রলীগ ও যুবলীগের ক্যাডারদের হাতে অস্ত্র তুলে দিয়ে মাঠে নামিয়েছে। তাই দেশের গণতন্ত্র আজ যুবলীগ ও ছাত্রলীগের চাপাতির আঘাতে লন্ডভন্ড।

তিনি আরও বলেন, সত্য কথা বলার জন্য বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতার করা হয়েছে। তাকে অবিলম্বে মুক্তি না দিলে জনগণ সরকারের বিরেুদ্ধে রুখে দাঁড়াবে।

বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকের উপস্থাপনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি’র স্থায়ী কমিটি’র সদস্য ড. আর এ গনি, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দীন আহমেদ, চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার শাহজাহান ওমর, ঢাকা মহানগর বিএনপি’র সদস্য সচিব আব্দুস সালাম প্রমুখ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট