Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিয়ের ১৯ বছর পর জানল তার স্ত্রী পুরুষ

বেলজিয়ামের অধিবাসী জেন বিবাহিত জীবনের ১৯ বছর পার করে জানলেন তার স্ত্রী মনিকা লিঙ্গ পরিবর্তন করে নারী হয়েছেন।

৪৮ বছর বয়স্ক মনিকা জন্মসূত্রে ইন্দোনেশিয়ার অধিবাসী। ১৯৯৩ সালে জেনকে বিয়ের পর বেলজিয়ামের নাগরিকত্ব পান মনিকা। টাইমস অব ইন্ডিয়া ও দ্য বেঙ্গলি টাইমস ডটকম।

বেলজিয়ামের হেট নিউজব্ল্যান্ড পত্রিকায় দেওয়া সাক্ষাত্কারে ৬৪ বছর বয়স্ক জেন বলেন, প্রথম যখন বিষয়টি জানলাম, মনে হল আমাকে কেউ প্রচণ্ড আঘাত করল। আমিই তাকে প্রথম বেলজিয়ামে নিয়ে আসি। এই দেশের নাগরিকত্ব পাওয়া যথেষ্ট কঠিন কাজ।

আমি অনেক কষ্ট করে সেসব করেছি। আসলে তার মধ্যে আমি কখনই পুরুষোচিত আচরণ দেখিনি। মনিকাকে দেখতে খুবই আকর্ষণীয় নারী মনে হতো। তিনি বলেন, বিয়ের পর আমি ও মনিকা ঠিক করেছিলাম আমরা কোনো সন্তান নেব না। কারণ আমার প্রথম স্ত্রীর ঘরে দুই সন্তান রয়েছে। এরপর কয়েকটি বছর আমাদের খুব ভালো কেটেছে।

সে আমার সন্তানদের খুবই ভালোবাসত। তবে কয়েক বছর আগে তার আচরণে বেশ পরিবর্তন দেখা যায়। জেন বলেন, আমার বড় ছেলে কয়েকদিন জানায়, সে নাইটক্লাবে মনিকাকে খুবই সংক্ষিপ্ত কাপড়ে দেখেছে। তার মেইল বক্সেও ছেলেদের ‘আবেগপ্রবণ’ বার্তা পাওয়া যায়।

একদিন হঠাত্ আমার এক বন্ধু জানায়, মনিকা জন্মসূত্রে একজন ছেলে। পরে সে তার লিঙ্গ পরিবর্তন করেছে। এসব কথা আমি হেসে উড়িয়ে দিই। কিন্তু আমার ছেলেও জানায়, এ ধরনের গুঞ্জন সেও শুনেছে। পরবর্তী সময়ে মনিকার শারীরিক পরীক্ষার পর এটি নিশ্চিত হওয়া যায়।

এখন মনিকার সঙ্গে বিয়েবিচ্ছেদের প্রক্রিয়া শুরু করেছেন জেন। আর সেই সঙ্গে নিজের মানসিক অবস্থার উন্নতির জন্য দেখাচ্ছেন মনোবিশেষজ্ঞ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট