Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ধর্মভিত্তিক ১২ দলের সকাল-সন্ধ্যা হরতাল ২০ ডিসেম্বর

ঢাকা, ১৪ ডিসেম্বর : আগামী ২০ ডিসেম্বর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ধর্মভিত্তিক কয়েকটি দলের মোর্চা ইসলামি ও সমমনা ১২ দল। ‘কমিউনিস্টদের অপতত্পরতা’ বন্ধের দাবিতে এই হরতাল পালন করবে দলগুলো। ইসলামি ও সমমনা ১২ দলের সদস্য সচিব জাফরুল্লাহ খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। শুক্রবার বাদ জুমা দলগুলোর শীর্ষ নেতাদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়। সভায় ধর্মীয় রাজনীতি বন্ধের দাবিতে কমিউনিস্টদের হরতাল আহ্বান করায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কমিউনিস্টরা ইসলাম নির্মূলের চক্রান্ত করছে। ধর্মীয় রাজনীতি বন্ধের দাবিতে কমিউনিস্টরা ১৮ ডিসেম্বর হরতালের ডাক দিয়ে সরাসরি কোরআন, সুন্নাহ ও মুসলিম উম্মাহর বিরুদ্ধে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে। এতে বলা হয়, ১৮ ডিসেম্বর যদি কমিউনিস্টদের হরতাল বন্ধ করা না হয়, তাহলে ২০ ডিসেম্বর সারা দেশে সকাল-সন্ধ্যা স্বতঃস্ফূর্ত হরতাল পালন করবে তারা।
বৈঠকে উপস্থিত ছিলেন ইসলামি সমমনা ১২ দলের যুগ্ম আহ্বায়ক বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রধান আমিরে শরিয়ত মাওলানা শাহ আহমদুল্লাহ আশরাফ, ইসলামি ও সমমনা ১২ দলের যুগ্ম আহ্বায়ক ও খেলাফত মজলিসের আমির মোহাম্মাদ ইসহাক, ইসলামী ঐক্যজোটের মহাসচিব আব্দুল লতিফ নেজামী, এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তজা, ইসলামিক পার্টির চেয়ারম্যান আব্দুল মোবিন প্রমুখ।
প্রসঙ্গত, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দলসহ (বাসদ) কয়েকটি বাম দল জামায়াতের রাজনীতি নিষিদ্ধ ও ধর্মভিত্তিক রাজনীতি বন্ধের দাবিতে ১৮ ডিসেম্বর হরতাল ডেকেছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট