Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

‘মাগুরা ও আজিজমার্কা’ নির্বাচন কমিশন গঠন করিনি: প্রধানমন্ত্রী


ঢাকা, ৯ ফেব্রুয়ারি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি আমলে নির্বাচন কমিশন গঠনের সমালোচনা করে বলেছেন, “তারা তো জনগণের ভোট চুরির লক্ষ্যে নির্বাচন কমিশনার নিয়োগ দিয়েছিল। তাদের একজন ছিল আজিজমার্কা। যারা সময় এক কোটি ২৩ লাখ জাল ভোটার ছিল। আরেকজন কমিশনার মাগুরামার্কা নির্বাচন করেছিলেন। আমরা সে রকম করিনি।”

বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশন গঠনে আওয়ামী লীগ উদারতার পরিচয় দেখিয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “কোনো দল এতো উদারভাবে নির্বাচন কমিশন গঠন করেনি। নির্বাচন কমিশনার নিয়োগের বিষয়টি আমি সম্পূর্ণ মহামান্য রাষ্ট্রপতির ওপর ছেড়ে দিয়েছিলাম। রাষ্ট্রপতি সব রাজনৈতিক দলের সঙ্গে সংলাপে বসে একটি সার্চ কমিটি গঠন করেন। সার্চ কমিটির নামের মধ্য থেকে কমিশন ১০ টি নাম রাষ্ট্রপতিকে দেয়। সেখান থেকে নির্বাচন কমিশনার নিয়োগ দেয়া হয়েছে।”

বুধবার প্রধান নির্বাচন কমিশনার নিয়োগের পর বিএনপির বক্তব্যের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী বলেন, “জনগণের ভোট চুরির চিন্তা আমাদের নেই। তাও তারা বলছেন, এই কমিশন মানি না। শেষে কুমিল্লার মতো দেখা যাবে মানি না মানবো না করে আবার সবই করবে।”

বিরোধী দলের উদ্দেশ্যে তিনি বলেন, “জনগণকে ক্ষতিগ্রস্ত করে এমন পদক্ষেপ নিলে জনগণ তা মানবে না।”

বিএনপির তত্ত্বাবধায়ক সরকার দাবির সমালোচনা করে খালেদা জিয়াকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, “তাদের কথা আর কাজে মিল নেই। তত্ত্বাবধায়ক সরকার এলে উনাকে কি যে করবে সেটা ভেবে দেখেছেন কি না?’’

তিনি বলেন, “আমরা জনগণের ক্ষমতায়নে বিশ্বাস করি। জনগণের অধিকার রক্ষায় আওয়ামী লীগ সবসময় সচেষ্ট।”

দলীয় নেতাকর্মীদের তিনি সংগঠনের শক্তি বাড়ানোর পরামর্শ দেন।

মতবিনিময় সভায় চট্টগ্রাম মহানগরীর ওয়ার্ড পর্যায় থেকে শুরু করে কেন্দ্রীয় নেতারা ছাড়াও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, সভাপতিমণ্ডলীর সদস্য লতিফ সিদ্দিকী, আখতারুজ্জামান বাবু, মহিউদ্দীন খান আলমগীর, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এবং সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন উপস্থিত ছিলেন।

বার্তা২৪

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


2 Responses to ‘মাগুরা ও আজিজমার্কা’ নির্বাচন কমিশন গঠন করিনি: প্রধানমন্ত্রী

  1. sikiş izle

    March 13, 2012 at 8:21 am

    Greetings thanks for wonderful publish i used to be browsing for this problem final 2 nights. I will search for next precious posts. Have enjoyable admin.

  2. smackdown oyunları

    March 14, 2012 at 3:05 pm

    hey admin thanks for wonderful and effortless understandable put up i beloved your blog web site genuinely very much bookmarked also