Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

হাসিনা-খালেদার অপসারণ দাবিতে হরতাল ডেকেছে ‘গড়বো বাংলাদেশ’

ঢাকা: রাজনীতি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়ার অপসারণের দাবিতে ১৭ ডিসেম্বর ঢাকায় অর্ধদিবস (ভোর ৬টা থেকে বেলা ২টা) হরতাল ডেকেছে সামাজিক সংগঠন গড়বো বাংলাদেশ।

বুধবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। সংগঠনের উদ্যোক্তা ড. শাহেদা ওবায়েদের উপস্থিতিতে কর্মসূচি ঘোষণা করেন মুখপাত্র কামরুল হাসান নাসিম।

তবে এই সংগঠেনর সঙ্গে ২৭টি সমমনা সামাজিক-রাজনৈতিক সংগঠনের সমর্থনের দাবি করলেও সেগুলোর নাম বলতে পারেননি মুখপাত্র। আগামী ডিসেম্বরে ‘গড়বো বাংলাদেশ পার্টি’ নামে পূর্ণাঙ্গ রাজনৈতিক দল আত্মপ্রকাশ করবে বলেও জানান নাসিম।

ড. শাহেদা বলেন, “স্বাধীনতার যুদ্ধ ছিল দেশের জন্য শত্রুর বিরুদ্ধে। কিন্তু আজ দেশে যে সহিংসতা চলছে, সেটি কার বিরুদ্ধে? দুই নেত্রী স্বেচ্ছায় দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছেন।”

রোববারের অবরোধে ছাত্রলীগ কর্মীদের হাতে নিরীহ যুবক বিশ্বজিত হত্যার ঘটনায় শাহেদা বলেন, “পত্রিকায় ফলাও করে খুনিদের ছবি ছাপলেও পুলিশ তাদের খুঁজে পাচ্ছে না।”

কামরুল হাসান নাসিম বলেন, “শেখ হাসিনা ও খালেদা জিয়া গণতান্ত্রিক আবহে স্বৈরতান্ত্রিক শাসন কায়েম করেছেন। তারা মুখে গণতন্ত্রের কথা বললেও দু’জনই স্বৈরশাসক।”

তিনি বলেন, “জাতীয় স্বার্থে দুই নেত্রীকে সংলাপে বসাতে প্রবীণ আইনজীবী ব্যরিস্টার রফিক-উল হক ও গড়বো বাংলাদেশের উদ্যোক্তা ড. শাহেদা ওবায়েদ উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু তারা তাতে কর্ণপাত করেননি। বরং শেখ হাসিনা এই উদ্যোগকে ‘অবজ্ঞা’ করেছেন।”

সংবাদ সম্মেলনে বলা হয়, ১৭ ডিসেম্বর ভোর ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত রাজধানীতে হরতাল পালন করবে গড়বো বাংলাদেশ। শেখ হাসিনা ও খালেদা জিয়াকে রাজনীতি হতে অপসারণের দাবিতে এই কর্মসূচি পালিত হবে। তবে এই হরতালের সুযোগ নিয়ে কেউ সহিংসতার চেষ্টা করলে সে দায় গড়বো বাংলাদেশ নেবে না।

বৃহস্পতিবার থেকে হরতালে জনসমর্থন বাড়াতে রাজধানীর পল্টনে ক্যাম্পেইন করবে সংগঠনটি।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট