Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

“আওয়ামী লীগের একজন ভুঁইফোড় নামগোত্রহীন নেতা” (হানিফ) : তরিকুল

ঢাকা: সরকারের বিদায় সাইরেন বেজে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য তরিকুল ইসলাম। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতারের ঘোষণা নয়, বিগত বছরের খুন, নৃশংসতা ও অপকর্মের জন্য আত্মরক্ষা করতে সরকারকে তিনি পরামর্শ দিয়েছেন।
বুধবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার‌্যালয়ে এক ‘হাই প্রোফাইল’ সংবাদ সম্মেলনে তরিকুল এসব কথা বলেন।
বিএনপি চেয়ারপারসনকে গ্রেফতারে মাহবুব-উল আলম হানিফের হুমকি, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আটক নেতাদের মুক্তির দাবি ও বৃহস্পতিবারের হরতাল সফল করতে এ সংবাদ সম্মেলন।
তরিকুল বলেন, “প্রধানমন্ত্রী ও তার দলের নেতারা রাজপথে জনতার অবরোধ দেখেছে, এবার মন্ত্রী ও নেতাদের বাসায় কিভাবে জনগণ অবরোধ করে সেটা সরকার দেখবে।”
তিনি বলেন, “আওয়ামী লীগের একজন ভুঁইফোড় নামগোত্রহীন নেতা (হানিফ) বিএনপি চেয়ারপারসনকে গ্রেফতারের হুমকির ঘোষণায় প্রমাণ হয় সরকার দুর্নীতি আর লুটপাটের কারণে নিজেদের স্থুল শরীরের অধঃপতন ঠেকাতে বেসামাল কথা বলছে। কিন্তু আমরা এদের ভালো করে চিনি, ঠিক মতো মুগর পড়লে এদের চরিত্র বদলে যাবে।”
মঙ্গলবার এক সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, “রোববারের দেশব্যাপী ১৮ দলের রাজপথ অবরোধে নাশকতায় জড়িত থাকলে প্রয়োজনে খালেদা জিয়াকেও গ্রেফতার করা হবে।”
মাহবুবুল আলম হানিফের বক্তব্যের নিন্দা জানিয়ে তরিকুল সরকারের উদ্দেশে বলেন, “বিএনপি চেয়ারপারসনকে গ্রেফতারের ঘোষণার আগে নিজেদের আত্মরক্ষার কথা ভাবুন। জনতার দরবারে বিচারের জন্য প্রস্তুতি নিন।”
তিনি সরকারি দলের নেতাদের এ ধরনের বক্তব্য পরিহারের আহ্বান জানিয়ে বলেন, “এই নতুন গজিয়ে উঠা হুঙ্কারসর্বস্ব নেতাদের খুঁজে বের করতে জনগণের পক্ষ থেকে কারফিউ জারি করা হবে। আপনাদের বিদায়ের সাইরেন বাজছে, এখনই সাবধান হোন, নইলে পরিণতি হবে ভয়াবহ।”
মহাসচিবের বিরুদ্ধে মামলা ভিত্তিহীন দাবি করে তিনি বলেন, “মামলায় যাকে বাদী করা হয়েছে, সিটি করপোরেশনের ময়লার গাড়ি চালকের স্বাক্ষর জালিয়াতি করে এ মামলা করা হয়েছে। অথচ ওই ড্রাইভার তখন ছুটিতে ছিলেন।”
তিনি অবিলম্বে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবি করেন।
তরিকুল বলেন, “সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী বিরোধী দলকে দমনে ছাত্রলীগ ও যুবলীগকে নির্দেশ দিয়েছেন, তাই রোববারের অবরোধে ছাত্রলীগের হামলায় বিশ্বজিৎ হত্যার দায় স্বরাষ্ট্রমন্ত্রীর।”
সরকারের এসব চক্রান্ত, হুমকি খালেদা জিয়ার চলার পথ ও অভিষ্ট লক্ষ্য থেকে সরাতে পারবে না বলেও মন্তব্যে করেন বিএনপির এই নেতা।
এ সময় ১৮ দলীয় জোটের শরিক ও ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মুফতি ফজলুল হক আমিনীর মৃত্যুতে শোক প্রকাশ করা হয়।
সংবাদ সম্মেলনে বৃহস্পতিবার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবসহ আটক নেতাদের মুক্তি ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে সকাল ৬টা থেকে বেলা ২টা পর‌্যন্ত দেশব্যাপী হরতাল পালন করতে সবার প্রতি আহ্বান জানান তরিকুল।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আর এ গণি, এমকে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক, রুহুল আমিন চৌ্ধুরী প্রমুখ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট