Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিশ্বজিতের হত্যাকারীদের খুঁজে বের করতে হবে : নাসিম

বিশ্বজিৎ হত্যাকারীদের গ্রেফতার করার দাবি জানিয়ে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোহাম্মদ নাসিম বলেছেন, হত্যাকারী যেই হোক তাকে গ্রেফতার করতেই হবে। আর এর পেছনে যাদের ইন্ধন রয়েছে তাদেরও গ্রেফতার করতে হবে।

এ হত্যার হুকুমদাতা হিসাবে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দায়ী করে বলেন, তাকে জিজ্ঞাসাবাদ করলেই বেরিয়ে আসবে আসল রহস্য।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আওয়াজিত বিজয় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মোহাম্মদ নাসিম এসব কথা বলেন।

আবার তত্ত্বাবধায়ক সরকার এসে তিন মাসের স্থানে স্থায়ীভাবে ক্ষমতা দখল করবে না কে এর নিশ্চয়তা দেবে প্রশ্ন রেখে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে মোহাম্মদ নাসিম বলেছেন, ক্ষমতা দখলের জন্য কেন বিদেশিদের দ্বারে দ্বারে দূতালি করছেন। ক্ষমতায় বসানোর মালিক জনগণ। এর আগে দুই বার আপনাকে বিশ্বাস করে দেশের মানুয় আপনার কাছ থেকে প্রতারণা পেয়েছে। অনেক পরীক্ষা- নিরীক্ষা হয়েছে। আর নয়। নির্বাচন করবে নির্বাচিত সরকার। তিন মাস দেশ চালাবে নির্বাচন কমিশন।

তিনি বলেন, ২০১৪ সালের নির্বাচনে নির্বাচিত সরকারের হাতেই আওয়ামী লীগ ক্ষমতা হস্তান্তর করবে। কোনো দুর্বল লোকের হাতে ক্ষমতা দেয়া হবে না। এর আগেও আওয়ামী লীগ ২০০১ সালে বিচারপতি লতিফুর রহমানের হাতে গণভবনে গিয়ে ক্ষমতা হস্তান্তর করেছিল। সুতরং রাস্তায় আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করে মানুষ হত্যা করে সরকারকে ক্ষমতা থেকে নামানো যাবে না।

বিএনপি বাংলাদেশের বিজয় দেখতে চায় না উল্লেখ করে নাসিম বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট দলের বিজয়ে দেশে মানুষ যখন আনন্দ মিছিল বের করেছে তখন খালেদা জিয়া জামায়াতকে সাথে নিয়ে গাড়ি পুড়িয়েছে এবং আনন্দ মিছিলে বোমাবাজি করেছে। প্রকৃতপক্ষে তারা বাংলাদেশের বিজয় দেখতে চায় না।

বিজয়ের মাসে বিএনপি-জামায়াত রাজপথে নেমে গাড়ি পোড়াচ্ছে, মানুষ হত্যা করছে। তাদের সাথে আওয়ামী লীগের আজন্ম বিরোধ বলেও মন্তব্য করেন সাবেক এ স্বরাষ্ট্রমন্ত্রী।

‘বিএনপি’র ইতিহাস গণতন্ত্রকে ধ্বংস করার ইতিহাস’ এমন মন্তব্য করে নাসিম বলেন, ‘ওরা এখনো ওঁৎ পেতে আছে গণতন্ত্রকে হত্যা করার জন্য।’
বিএনপিসহ ১৮ দলের দাবি তত্ত্বাবধায়ক সরকারকে অযৌক্তিক উল্লেখ করে প্রবাণ এই রাজনীতিবিদ বলেন, ‘২০০৭ সালের মতো ৩ মাসমেয়াদি সরকার আবারো ক্ষমতায় এসে ২ বছর থাকবে না, সে গ্যারান্টি কে দেবে? একমাত্র শেখ হাসিনাই পারে গণতান্ত্রিক সরকারের হাতে ক্ষমতা তুলে দিতে। তাই অনির্বাচিত কোনো সরকারের হাতে আমরা ক্ষমতা তুলে দিতে পারি না।’

সংগঠনের সভাপতি মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান ইমাম, সাবেক বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ, ঢাকা মহানগর আওয়াসমী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, সংগঠনের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ প্রমুখ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট