Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ফখরুলের মামলায় বাদীর স্বাক্ষর জালিয়াতির অভিযোগ

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীসহ ২৫০ জনের বিরুদ্ধে ডিএমপির পল্টন থানায় দায়ের করা মামলায় বাদী সিটি করপোরেশনের গাড়ি চালক মো. আয়নালের স্বাক্ষর জালিয়াতির অভিযোগ উঠেছে। এক সপ্তাহ যাবৎ গাড়ি চালক মো. আয়নাল কর্মস্থল ছেড়ে ঢাকার বাইরে অবস্থান করছেন। অথচ তার অনুপস্থিতিতে সিটি করপোরেশনের পরিবহণ বিভাগের গাড়ি চালকদের একটি গ্রুপ স্বাক্ষর জাল করে গাড়ি ভাঙচুরে এজাহার দায়ের করেছে বলে একটি সূত্র জানিয়েছে।

সূত্রমতে, গত ৯ ডিসেম্বর ১৮ দলীয় অবরোধকালে ২৮/৩ কাকরাইল কর্ণফুলী মটসের সামনে সিটি করপোরেশনের  ময়লা বহনকারী ঢাকা মেটো র-১১-০৭২৮  নম্বরের একটি গাড়ি ভাঙচুরের ঘটনা উল্লেখ করে পল্টন থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলা নং-১৪, ধারা-১৪৩/১৪৭/১৪৮/ ১৪৯/ ৩৩২/৩৩৩/৩০৭ ও ৩২৭।

খোঁজ নিয়ে জানা যায়, চালক মো. আয়নালের নামে একটি গাড়ি রেকর্ডে  বরাদ্দ রয়েছে। এছাড়াও মামলায় ডিসিসির গাড়ির নম্বর দেয়া হয়েছে (ঢাকা মেট্রো-১১-০৭২৮) সেটি ভুয়া। এ নম্বরে ডিসিসিতে কোনো গাড়ি নেই বলে জানা গেছে।

তবে ওইদিন গাড়িটি রাস্তায় চালিয়েছেন পরিচ্ছন্নতা বিভাগের সাজু নামে একজন ক্লিনার। আর গাড়ি চালক মো. আয়নাল গত এক সপ্তাহ ধরে ঢাকার বাইরে অর্থাৎ বরিশাল অঞ্চলে তার শ্বশুর বাড়িতে অবস্থান করছেন বলে ডিসিসির একটি সূত্র জানায়।

তবে মামলা দায়েরের পর ঢাকা দক্ষিণের পরিবহণ বিভাগের কর্মকর্তারা মো. আয়নালকে দ্রুত ঢাকায় ফিরে আসার নির্দেশ দিয়েছেন।

মো. আয়নালের গ্রামের বাড়ি নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলায়। অভিযোগ রয়েছে, সিটি করপোরেশনে চাকরির সুবাদে তিনটি বিয়ে করেছেন। তার বহু বিবাহের বিষয়টি নিশ্চিত করেছেন সিটি করপোরেশনের পরিবহণ চালক সমিতির সভাপতি আখতার দেওয়ান। তবে সোমবার আয়নালের সঙ্গে মোবাইল ফোনে  ০১৯৪০৮৭৩৫১ এ যোগাযোগ  করে কথা বলা সম্ভব হয়নি। মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেছে।

মঙ্গলবার দুপুরে নগর ভবনে সাংবাদিকদের সঙ্গে পরিবহণ সমিতির সভাপতি  আখতার দেওয়ান বলেন, চালক আয়নাল একটার পর  একটা বিয়ে করেছে। আগের দুই স্ত্রী মারা গেছে। বর্তমানে একজন আছে। তার শ্বশুর বাড়ি কোথায় জানতে চাইলে তিনি বিষয়টি এরিয়ে  গিয়ে বলেন, “এগুলোর খবর তো রাখি না।”

আয়নাল এখন কোথায়? এ বিষয়ে তিনি জানান, সে দূরে আছে। ভয়ে আত্মগোপনে আছে। গত ৯ ডিসেম্বর সিটি করপোরেশনের  ময়লা বহনকারী ওই গাড়িটি কে চালাছিলেন এ প্রসঙ্গে তিনি পরিষ্কার কিছু বলতে পারেননি। শুধু বলেন, চালক আয়নালের নামে গাড়িটি বরাদ্দ রয়েছে, তারই চালানোর কথা।

পল্টন থানায় বিএনপি  মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীসহ ২৫০ জনের বিরুদ্ধে দায়ের করা মামলায় একজন হেলপারকে মারধরের অভিযোগ আনা হয়েছে। ওই হেলাপারের নাম জানতে চাইলে পরিবহণ  নেতা আখতার দেওয়ান বলতে পারেননি। আহত হেলপার এবং গাড়ি চালক কোথায় চিকিৎসাধীন এ বিষয়টিও তিনি এড়িয়ে যান।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট