Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মোটরসাইকেলে তরিকুলের পিকেটিং, ছবি তোলায় ফটোসাংবাদিককে গালি!

(বাংলানিউজটোয়েন্টিফোর) যশোরে মোটরসাইকেল চেপে হরতালে শহর দাবড়ে বেরিয়েছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী তরিকুল ইসলাম। তবে তার ছবি তুলতে গিয়ে বিপদে পড়েছেন ফটো সাংবাদিকরা।

হরতাল চলাকালে মঙ্গলবার দুপুরে যশোর শহরের প্রাণকেন্দ্র দড়াটানায় এক ফটো সাংবাদিকের ক্যামেরায় ধরা পড়েন তরিকুল। কিন্তু এ জন্য তাকে হজম করতে হয় তরিকুলে হুমকি-ধমকি ও গালিগালাজ। এমনকি তার ক্যামেরা ছিনিয়ে নেওয়ারও চেষ্টা চলে।

তবে দ্রুত ঘটনাস্থল থেকে সটকে পড়ে রক্ষা পান ফটো সাংবাদিক রতন সরকার।

তিনি যশোর থেকে প্রকাশিত ‘সমাজের কথা’ ও জাতীয় দৈনিক ‘সকালের খবর’র ফটো সাংবাদিক।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে রতন সরকার বাংলানিউজকে বলেন, “হরতাল চলাকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী তরিকুল ইসলাম মোটরসাইকেলে চড়ে হরতাল তদারকি করছিলেন। শহরের প্রাণকেন্দ্র দড়াটানায় মোটরসাইকেলে তরিকুল ইসলামকে দেখে তাকে ক্যামেরা বন্দি করি। আর এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন তিনি।”

রতনের ভাষ্যে, এ সময় তরিকুল ইসলাম অকথ্য ভাষায় গালিগালাজ করে, হুমকি-ধামকি দিয়ে তার ক্যামেরা ছিনিয়ে নেওয়ারও চেষ্টা করেন।

এদিকে, হরতাল চলাকালে সাংবাদিক রতন সরকারকে গালিগালাজ ও ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)।

এক বিবৃতিতে সংগঠনের নেতারা প্রতিবাদ জানিয়ে বলেন, “সব রাজনৈতিক দলের কাছে গণতান্ত্রিক আচরণ কাম্য। গণমাধ্যম কর্মীদের কাজে বাধাদান কখনই গ্রহণযোগ্য হতে পারে না।”

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট