Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ক্লাব-বিপিএল আপস কেটে গেছে কালো মেঘ

 

স্পোর্টস রিপোর্টার: আপাতত বিপিএলের আকাশে জমা কালো মেঘ কেটে গেছে। ক্লাব সমন্বয় কমিটির দাবির মুখে গতকাল বিসিবি সভাপতি আহম মোস্তফা কামাল বসেছিলেন আলোচনা সভায়। সেই সভায় আপস-রফা শেষে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট ক্লাবগুলোর বেশির ভাগ দাবির পক্ষেই সমর্থন জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে এই বিষয়ে আগামী বোর্ড মিটিংয়ে বিশদ আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হবে। ক্লাব প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর বিসিবি সভাপতি সংবাদ সম্মেলনে বলেন, ‘বিপিএল শুরুর আগে ঢাকা লীগের ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করে নেয়া প্রয়োজন ছিল। কারণ ক্লাবগুলো যুক্তিসঙ্গত দাবি নিয়ে এসেছে। এমন কিছু আসতে পারে সেটা আমরা ধারণা করেছিলাম। আর তা আলোচনার মাধ্যমেই সমাধান করা হয়েছে।’
অন্যদিকে, ক্লাবগুলোর পক্ষ থেকে সংবাদ সম্মেলনে কথা বলেন আবাহনীর ক্রিকেট কমিটির চেয়ারম্যান নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ‘আমরা এসব দাবি তুলে বিসিবির দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেছি। আমাদের মনে হয়েছে ক্লাবগুলোকে দূরে রেখেই সব কিছু করা হচ্ছে। আমরা আমাদের সমস্যাগুলো তুলে ধরেছি। আমরা এত দিন ধরে খরচ করে এসেছি। আমাদের আয়ের কোন উৎস ছিল না। আমরা কল্পনাই করতে পারিনি বিপিএল এত বড় হবে, সম্ভবত বিসিবিও ভাবেনি বিপিএল এত বড় হবে’।
এর আগে ক্লাবগুলো লিখিতভাবে বিসিবি সভাপতির কাছে বিপিএলের লভ্যাংশ সারা দেশের ক্লাবগুলোর মধ্যে বন্টনের দাবি জানায়। বিপিএল খেলতে গিয়ে ক্লাবের কোন খেলোয়াড় চোট পেলে তার জন্য ক্ষতিপূরণ দাবি করে তারা। সেই সঙ্গে নিজ ক্লাবের সদস্যদের বিপিএল নিলামে পাওয়া অর্থের পঁচিশ শতাংশ দাবি করেছিলেন। দাবি না মানলে ক্লাবগুলো বিপিএলে তাদের কোন ক্রিকেটারকে ছাড়বে না বলে হুমকি দিয়েছিলেন।
অবশেষে তাদের এই দাবির মুখে বিসিবি সভাপতি তাদের নিয়ে আলোচনায় বসেন। আর আলোচনা শেষে মোস্তফা কামাল  বলেন, পৃথিবীর অন্যান্য দেশে কোন ক্লাবের খেলোয়াড় অন্য কোথায় খেলতে গেলে তার একটি অংশ ওই ক্লাব পায়। তবে এবার ইতিমধ্যে খেলোয়াড়দের সঙ্গে চুক্তি করে ফেলায় তাদের কাছে কোন অর্থ নেয়া হবে না বলে জানান তিনি। সেই সঙ্গে আগামী আসরে খেলোয়াড়দের টাকা দিতে হতে পারে বলেও আভাস দেন তিনি। তবে এই সব বিষয় আগামী বোর্ড সভায় বিশদভাবে আলোচনা শেষে করণীয় ঠিক করা হবে বলেও তিনি জানিয়েছেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট