Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

টুয়েন্টি টুয়েন্টি ম্যাচের জন্য মুশফিকদের দল ঘোষণা

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একমাত্র টুয়েন্টি টুয়েন্টি ম্যাচের জন্য ১৪ সদস্যের দল শনিবার রাতে ঘোষণা করেছে বিসিবি। দলে নতুন মুখ আনামুল হক, মমিনুল হক ও সোহাগ গাজী।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও একটি টুয়েন্টি টুয়েন্টি ম্যাচের ৩৭ দিনের সফরে পরশু অনুষ্ঠিত হবে শেষ ও একমাত্র টি-২০। টেস্ট ও ওয়ানডে সিরিজের পর ১০ ডিসেম্বর একমাত্র টি-২০ ম্যাচে ক্যারিবীয়দের মুখোমুখি হবে মুশফিকরা মিরপুরের উইকেটেই। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।

ঘোষিত দলে নতুন মুখ দুই ব্যাটসম্যান আনামুল হক, মমিনুল হক ও অফ-স্পিনার সোহাগ গাজী।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি সিরিজেই ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনে অভিষেক হয় আনামুল ও মমিনুলের। আর টেস্ট ম্যাচ দিয়ে জাতীয় দলের জার্সি গায়ে জড়ান অফ সিম্পনার সোহাগ।

দুই ধরনের ফরম্যাটেই চোখ ধাঁধানো পারফরমেন্স প্রদর্শন করেন স্পিনার সোহাগ। ২ টেস্টে ১২ উইকেট শিকার করে নিজের যোগ্যতার প্রমাণ দেন সোহাগ। যে কারণে খুলনায় ওডিআই অভিষেকটা হয়ে যায়। এরপর উইকেট শিকারের মিশনটা ওয়ানডেতেও অব্যাহত রাখেন তিনি। প্রথম চার ওয়ানডেতে শিকার করেন ৮ উইকেট।

অন্যদিকে ওয়ানডে দিয়ে অভিষেক দুই ব্যাটসম্যান আনামুল ও মমিনুলের। খুলনায় নিজের প্রথম ওয়ানডেতে ৪১ রান করলেও দ্বিতীয় ওয়ানডেতেই সেঞ্চুরির স্বাদ পান আনামুল। এরপর পরের ম্যাচগুলোয় ব্যাট হাতে খুব বেশি সুবিধা করতে পারেননি ১৯ বছর বয়সী আনামুল। শিনবোনে ইনজুরির কারণে ওয়ানডে সিরিজের মত টি-২০ ম্যাচে জায়গা হয়নি সাকিব আল হাসানের। তাই তার পরিবর্তে ওয়ানডে দলে সুযোগ হয় মমিনুল হকের। এমনকি টি-২০তেও ডাক পেলেন ২১ বছর বয়সী মমিনুল। ওয়ানডেতে প্রথম ৪ ম্যাচে ৪৪ রান করেন মমিনুল।

বাংলাদেশ টুয়েন্টি টুয়েন্টি দল: মুশফিকুর রহিম (অধিনায়ক),  মাহমুদল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, আনামুল হক, আব্দুর রাজ্জাক, মমিনুল হক, জহিরুল ইসলাম, নাসির হোসেন, মোহাম্মদ ইলিয়াস, রুবেল হোসেন, মাশরাফি বিন মর্তুজা, সোহাগ গাজী, জিয়াউর রহমান ও শফিউল ইসলাম।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট