Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

টঙ্গীর রাজপথ বিএনপি নেতাদের দখলে : উত্তরার আব্দুল্লাহপুরে বিআরটিসি বাসে আগুন

৯ ডিসেম্বর : প্রধান বিরোধী দল বিএনপিসহ ১৮ দলীয় জোটের ডাকা দেশব্যাপী রোববার ভোর ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৮ ঘন্টা অবরোধ চলাকালে উত্তরা ও টঙ্গীতে পিকেটাররা একটি বাসে আগুন লাগিয়ে দেয়। এছাড়া ঢাকা ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী বাজার থেকে শুরু করে গাছা পর্যন্ত প্রায় ৮/১০টি স্থানে টায়ারে আগুন ধরিয়ে দেয় পিকেটাররা। সেই সাথে টঙ্গী থানা বিএনপির’র উদ্যোগে বিশাল একটি বিক্ষোভ মিছিল সকালে শহরে বের করা হয়। বিএনপিসহ ১৮ দলের হাজার হাজার নেতা কর্মী ও সমর্থকরা মিছিলে অংশ নেয়। মিছিলে নেতৃত্ব দেন সাবেক এমপি ও বিএনপি কেন্দ্রীয় নেতা আলহাজ হাসান উদ্দিন সরকার। এক পর্যায়ে পুলিশ কোন ধরনের অ্যাকশনে না গিয়ে পিছু হটে। টঙ্গী বাজার, ষ্টেশন রোড, কলেজ গেইট, চেরাগ আলী, এরশাদ নগর সহ ৮/১০টি স্থানে পিকেটাররা মহাসড়কে অবস্থায় নেয় এবং টায়ার জালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।
জানা গেছে, রাজধানীর উত্তরার আব্দুল্যাহপুর বাসষ্ট্যান্ড সংলগ্ন ফুটওভার ব্রিজের নিচে রোববার ভোর সাড়ে ৫টার দিকে পিকেটাররা একটি বিআরটিসি বাসে আগুন ধরিয়ে দেয়। এতে করে বাসটি পুড়ে যায়। খবর পেয়ে পুলিশ পুড়ে যাওয়া গাড়িটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। এছাড়া উত্তরার আব্দুল্লাহপুর থেকে শুরু করে জসীম উদ্দিন রোড পর্যন্ত এলাকা ছিল পুলিশ র‌্যাব ও আইনশৃংখলা বাহিনীর দখলে। রাস্তায় দু’একটি যানবাহন ছাড়া প্রায় ছিল ফাঁকা। অফিসগামী যাত্রী ও সাধারণ মানুষ পড়ে চরম দুর্ভোগে। পুলিশ বিভিন্ন যানবাহনে এসময় তল্লাশী চালায়।

অপর দিকে উত্তরা থানা আ’লীগের উদ্যোগে বিজয় দিবসের একটি বিশাল র‌্যালী রোববার সকাল ১১টায় শহরে বের করা হয়। মিছিলটি উত্তরার আমির কমপ্লেক্স থেকে শুরু হয়ে আব্দুল্লাহপুর বাসষ্ট্যান্ড প্রদক্ষিণ করে ফের আজমপুর গিয়ে শেষ হয়। তবে উত্তরার রাস্তাঘাট ছিল অনেকটা ফাঁকা। রাস্তায় যানবাহন ছিল খুব কম। মহাসড়ক ছিল প্রশাসনের দখলে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট