Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

দেশ মাতিয়ে টাইগারদের ঐতিহাসিক জয়

স্পোর্টস ডেস্ক, ০৮ ডিসেম্বর:
অবশেষে জয় থাকল স্বাগতিকদের ঘরে। ৮ উইকেট হারিয়ে ২২১ রান করে ২ উইকেটে জয় লাভ করে বাংলাদেশ দল।
পাঁচ ম্যাচের সিরিজে প্রথম দুই ম্যাচে জয় লাভ করলেও পরের দুই ম্যাচের ব্যর্থতা আজকের ম্যাচকে ফাইনাল ম্যাচ হিসেবে খেলতে হয়। ডু অর ডাই ম্যাচ খেলে অতিথিদের ২১৭ রানে থামিয়ে দেয় স্বাগতিকরা। ২১৮ রানের লক্ষে মাঠে নেমে ৩২ রানের মাথায় তিন উইকেট হারিয়ে দর্শকদের হতাশ করে টাইগারেরা। মুশফিক আর মাহমুদ উল্লাহর জুটি এগিয়ে নিয়ে যায় জয়ের লক্ষে।৪৪ রানের মুশফিক আর ৪৮ রানে মাহমুদ সাজঘরে ফিরে গেলে আবার থমকে দাড়ায় টাইগারেরা। দর্শকদের হতাশার মুহুর্তে দলের হাল ধরেন নাছির আর মইনুল। যখন জয়ের জন্য ৩ রান প্রয়োজন তখন সোহাগ গাজীর পর পর আব্দুর রাজ্জাক ফিরে যান সাজঘরে।
অবশেষে একটি কঠিন মুহুর্তে বাংলাদেশকে আনন্দের বন্যায় বাসিয়ে জয় রাখল স্বাগতিদের ঘরে।
প্যাভিলিয়নে বসে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে বসে খেলোয়াড়দের উৎসাহ দেন এবং খেলা উপভোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথমে ব্যাট করে ইনিংসের দুই ওভার বাকি থাকতে ২১৭ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ।
ইনিংসের শুরুতেই বিপর্যয়ে পড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ১৭ রানের মধ্যে তিনটি উইকেটের পতন ঘটে। তবে চতুর্থ উইকেটে কাইরন পোলার্ড ও ড্যারেন ব্রাভোর ১৩২ রানে জুটিতে শুরুর বিপর্যয় কাটায় ক্যারিবীয়রা।
ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৮৫ রান সংগ্রহ কাইরন পোলার্ডের। তাঁর ৭৪ বলের ইনিংসে ছিল পাঁচটি চার ও আটটি ছয়ের মার। পোলার্ডকে বোল্ড করেন মমিনুল হক। ৫১ রান করা ড্যারেন ব্রাভোকে ফেরান মাহমুদউল্লাহ।
বল হাতে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি সফলতা পেয়েছেন শফিউল ইসলাম। ৯ ওভার বল করে ৩১ রান খরচায় তিনি তুলে নিয়েছেন তিনটি উইকেট। মাহমুদউল্লাহ ও মমিনুল হক নেন দুটি করে উইকেট।
সিরিজ এখন পর্যন্ত ২-২-এ সমতায়। আজকের ম্যাচটিই তাই অলিখিত ‘ফাইনাল’। সিরিজ নিষ্পত্তির ম্যাচে বাংলাদেশ দলে দুটি পরিবর্তন এসেছে। মাশরাফি বিন মুর্তজা ও নাঈম ইসলাম খেলছেন না। নাঈমের জায়গায় দলে এসেছেন জহুরুল ইসলাম। মাশরাফির জায়গায় খেলছেন পেসার শফিউল ইসলাম। ওয়েস্ট ইন্ডিজ দলেও একটি পরিবর্তন এসেছে। ডোয়াইন স্মিথের পরিবর্তে খেলছেন আন্দ্রে রাসেল।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট