Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ব্যাটিং বিপর্যয়ে ওয়েস্ট ইন্ডিজ ১৬৫/৮

ঢাকা: আট উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশী স্পিনারদের আক্রমণাত্মক বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা আত্মরক্ষার চেষ্টা চালিয়েও ব্যর্থ হচ্ছেন।

এর আগে মিরপুরে  টসে জিতে ক্যারিবিয়দের ব্যাটিংয়ে পাঠিয়ে শুরুতেই আঘাত হানে বাংলাদেশ। দলীয় ৭৫ রানের মধ্যে ওয়েস্ট ইন্ডিজ হার্ড হিটার ব্যাটসম্যান ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস ও ডোয়াইন স্মিথকে সাজঘরে ফিরিয়েছে মুশফিক বাহিনী।

মাশরাফির করা ৬ষ্ঠ ওভারে দলীয় ২৯ রানে সোহাগ গাজীর হাতে ধরা পড়েন গেইল। আউট হওয়ার আগে ২৫ বলে ১ চার ও ১ ছক্কায় মাত্র ১৬ রান করেন তিনি। নিয়ে টানা তিনবার মাশরাফির বলে আউট হলেন গেইল।

এরপর মাশরাফির করা দশম ওভারের প্রথম বলে জীবন পান গত ম্যাচের নায়ক মারলন স্যামুয়েলস। স্লিপে স্যামুয়েলসের ক্যাচ ফেলে দেন নাঈম ইসলাম। স্যামুয়েলসের রাত তখন ছিল মাত্র ৪।

প্রথম স্পেলে মাশরাফি ৬ ওভার বল করে ৩০ রান দিয়ে গেইলের উইকেটটি নেন। অবশ্য নাঈম স্যামুয়েলসের ক্যাচটি না ফেললে, আরও একটি উইকেট জমা হতে পারত মাশরাফির ঝুঁলিতে।

১৬ তম ওভারে দলীয় ৫৯  রানে আবারো জীবন পান স্যামুয়েলস। পেসার রুবেল হোসেনের জায়গায় মাঠে নামা বাঁহাতি স্পিনার ইলিয়াস সানি নিজের বলেই স্যামুয়েলসের ক্যাচ ছাড়েন। স্যামুয়েলসের রান তখন ১৫।

তবে শেষরক্ষা হয় নি স্যামুয়েলসের। ইলিয়াস সানির করা ১৮তম ওভারের ১ম বলেই এনামুল হকের হাতে ধরা পড়েন তিনি। দলীয় ৭১ রানে আউট হওয়ার আগে ৪২ বলে ৩ চারে ২৭ রান করেন স্যামুয়েলস।

পরের ওভারের প্রথম বলেই নতুন ব্যাটসম্যান ডোয়াইন স্মিথকে বোল্ড করেন আবদুর রাজ্জাক। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন স্মিথ।

উইকেটে আছেন কাইরান পাওয়েল ও ড্যারেন ব্রাভো।

এর আগে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। এ ম্যাচে টস জেতাটা সমর্থকদের জন্য বড় স্বস্তির। দিবারাত্রির ম্যাচের দ্বিতীয় ভাগে মাঠে শিশিরভেজা থাকে। এ কারণে পরে বল করা দলকে সমস্যায় পড়তে হয়। স্পিনাররা বল ঠিকমতো গ্রিপ করতে পারেন না।

ওয়েস্ট ইন্ডিজ একদশ: ক্রিস গেইল, পাওউয়েল, স্যামুয়েলস, ব্রাভো, পোলার্ড, স্মিথ, স্যামী, থমাস, পারমাউওয়েল, নারিন ও রোজ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, এনামুল হক, নাইম ইসলাম, মমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মুর্তজা, আবদুর রাজ্জাক, নাসির হোসেন, ইলিয়াস সানী ও সোহাগ গাজী।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট