Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মন্ত্রী-এমপিরা দুর্নীতি আর লুটপাট করে আখের গোছাতে শুরু করেছে : মির্জা ফখরুল ইসলাম

৬ ডিসেম্বর : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশপ্রেমিক আবুল হোসেন এখন চোরের রাজা হিসাবে প্রমাণিত হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী আবুল হোসেনকে বাঁচাতে বহু মিথ্যা কথা বলেছেন। এমনকি তাকে দেশপ্রেমিক বলেও আখ্যায়িত করেছেন, কিন্তু শেষ রক্ষা হয়নি।
ফখরুল বলেন, বিশ্ব ব্যাংকের বিশেষজ্ঞ প্যানেলের তদন্তে সব দুর্নীতির তথ্য ধরা পড়েছে। যার কারণে আবুল এখন চোরের রাজা হিসাবে প্রমাণিত হয়েছেন।
বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। গণতন্ত্রমুক্তি দিবস উপলক্ষে এ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর ১৮ দলীয় জোট।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ‘দুর্নীতি দমন কমিশন আবুল হোসেনের বিরুদ্ধে মামলা দিতে চায় না। কারণ তার হাত দিয়ে ঘুষের টাকা লেনদেন হয়ে তা বিদেশে পাচার হয়েছে।’
সরকার দুর্নীতিতে আকণ্ঠ নিমজ্জিত মন্তব্য করে তিনি বলেন, ‘তাদের মন্ত্রী-এমপিরা দুর্নীতি আর লুটপাট করে এখন আখের গোছাতে শুরু করেছে।’
ফখরুল বলেন, ‘বিশ্ব ব্যাংক সরকারকে যখন পদ্মা সেতুর প্রকল্প নিয়ে চিঠি দিয়েছিল, আমরা তখনই দাবি করে ছিলাম চিঠিতে কাদের নাম আছে তা প্রকাশ করা হোক। কিন্তু, তারা তা করেনি।’
‘এখন বিদেশি বিমানবন্দরে সরকারের অনেক আত্মীয়-স্বজন কোটি কোটি টাকা নিয়ে ধরা পড়েছে বলে বিভিন্ন পত্র-পত্রিকায় খবর বের হচ্ছে’ যোগ করেন তিনি।
পরিবহন মালিক-শ্রমিকদের উদ্দেশে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ‘দয়া করে ৯ ডিসেম্বর রাস্তায় গাড়ি বের করবেন না। জনগণের আন্দোলনের সাথে সম্পৃক্ত হোন, তাদের কাতারে আসুন।’
সরকার সাধারণ মানুষের বুকের ওপর চেপে বসেছে মন্তব্য করে তিনি বলেন, সরকার নাকি আবারো তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়াবে। যদি তাই হয়, তাহলে কৃষক-শ্রমিকদের সাথে নিয়ে এই স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলা হবে।
ফখরুল বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর ছত্রছায়া ছাত্রলীগ ও যুবলীগ বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর চড়াও হচ্ছে, এর পরিণাম ভালো হবে না। মিথ্যা মামলা ও হামলা করে বিরোধী দলের আন্দোলন দমানো যাবে না।
ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, জামায়াত নেতা হামিদুর রহমান আযাদ এমপি, নুরুল ইসলাম বুলবুল, বিএনপি চেয়ারপারসন উপদেষ্টা শামসুজ্জামান দুদু,  আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, নাজিম উদ্দিন আলম, যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট