Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

স্বরাষ্ট্রমন্ত্রীকে জামায়াতের প্রতি আরও কঠোর হতে আওয়ামী লীগের আহ্বান

৬ ডিসেম্বর : স্বরাষ্ট্রমন্ত্রীকে জামায়াতের প্রতি আরও কঠোর হতে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা। জামায়াতের নৈরাজ্যের প্রশ্নে কোন ছাড় দেওয়া হবেনা বলে হুশিয়ারি দিয়েছেন নেতৃবৃন্দ।
বৃহস্পতিবার দুপুরে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটটে বাংলাদেশ শান্তি পরিষদ আয়োজিত ‘সাম্প্রদায়কিতার বিপক্ষে ইসলাম’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা একথা বলেন।
সংগঠনের সভাপতি মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, কার্যনির্বাহী সদস্য মো. নাসিম, শোলাকিয়া ঈদগাহ এর খতিব মাওলানা ফরিদ উদ্দিন মাসুদ, হাক্কানী মিশন বাংলাদেশ এর সভাপতি ও কুরআন গবেষনা কেন্দ্রের উপদেষ্টা শাহ্ সূফী ড. এমদাদুল হক প্রমূখ বক্তব্য রাখেন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু বলেন, দেশে জামায়াতে ইসলামীর রাজনীতির জন্য অসাম্প্রদায়িক শক্তি অনেকাংশে দায়ী।
তিনি প্রশ্ন রেখে বলেন, ৭২ এর সংবিধান যখন পরিবর্তন করা হয় তখন আমরা অসাংবিধানিক শক্তি কতটুকু প্রতিবাদ করেছিলাম ।
তিনি আরও বলেন, ৭৫ থেকে ৯৬ পর্যন্ত ২১ বছরে জামায়াত রাজনীতি করার সুযোগ পেয়ে এখন যে কোন রাজনীতিক দলের সাথে তারা প্রতিযোগিতা করার ক্ষমতা রাখে। তাদের বর্তমান কর্মকান্ডে তারই বহিঃপ্রকাশ ঘটছে।
এছাড়াও জামায়াতকে রাজনৈতিকভাবে মোকাবিলা করার আহবানও জানান তিনি।
অন্যদিকে জামায়াত তাদের গঠনতন্ত্রে লোক দেখানো পরিবর্তন এনেছে উল্লেখ করে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মো: নাসিম বলেন, তাদের কোনো পরিবর্তন হয়নি আর কোনোদিন হবেও না। তাদের জনপ্রিয়তা অনেক কম হলেও স্বাধীনতার পূর্ব থেকেই জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। এরা সুযোগ পেলেই মসজিদে মাঠে ময়দানসহ বিভিন্ন জায়গায় তারা এই চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
স্বরাষ্ট্রমন্ত্রীকে জামায়াতের প্রতি আরো কঠোর পদক্ষেপ নেওয়ার আহবান জানিয়ে সাবেক এই স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যে কোনো মূল্যে এদের দমন করতে হবে।
বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের তীব্র সমালোচনা করে বলেন, ‘তিনি বলেছেন, এক জামায়াতের কর্মসূচীতে আওয়ামী লীগ ভয় পেয়েছে। কিন্তু আওয়ামী লীগ ভয় পাওয়ার মতো দল নয়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট