Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মিশরে প্রেসিডেন্ট সমর্থক ও বিরোধীদের সংঘর্ষ; নিহত ২

 ৬ ডিসেম্বর : মিশরের প্রেসিডেন্ট প্রাসাদের কাছে ড. মুহাম্মাদ মুরসির সমর্থক ও বিরোধীদের মধ্যে প্রচণ্ড সংঘর্ষে অন্তত দু’জন নিহত হয়েছে। আইএইএ’র সাবেক মহাপরিচালক ও দেশটির অন্যতম প্রধান বিরোধী নেতা আল বারাদি এ তথ্য দিয়েছেন। এ ছাড়া, সংঘর্ষে অন্তত ২১১ জন আহত হয়েছে বলে জানিয়েছে মিশরের স্বাস্থ্য বিভাগ।
এদিকে, প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ইরানের প্রেস টিভি খবর দিয়েছে যে, সংঘর্ষে মুরসিপন্থী এক ব্যক্তি নিহত হয়েছে। সংঘর্ষে পাথর, পেট্রোল বোমা ও লাঠিসোঁটা ব্যবহৃত হয়েছে। সংঘর্ষস্থল থেকে বন্দুকের গুলির শব্দও শোনা গেছে বলে কোনো কোনো গণমাধ্যম খবর দিয়েছে। পরিস্থিতি সামাল দিতে এবং দু’পক্ষকে আলাদা করতে নিরাপত্তা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়। তারপরও বিভিন্ন অবস্থান থেকে এখনো প্রেসিডেন্টের পক্ষে ও বিপক্ষে মিছিল হচ্ছে। কয়েকজন মুখোশধারী ক্ষমতাসীন ইখওয়ানুল মুসলিমিন দলের সদর দপ্তরে আগুন দিয়েছে।
অন্যদিকে, সরকার সমর্থক ও বিরোধীদের সংঘর্ষ এবং হতাহতের ঘটনায় প্রেসিডেন্টের তিন উপদেষ্টা পদত্যাগ করেছেন বলে খবর বের হয়েছে।
এর আগে, বুধবার মুরসি সমর্থকরা রাজধানী কায়রোর প্রেসিডেন্ট প্রাসাদের কাছে সমাবেশ ডাকে। একই জায়গায় সমাবেশ করার ঘোষণা দেয় বিরোধীরা। এ নিয়ে আগে থেকেই প্রচণ্ড উত্তেজনা বিরাজ করছিল।
বুধবারের ঘটনা প্রসঙ্গে আল-বারাদি বলেছেন, প্রেসিডেন্ট নতুন সাংবিধানিক ডিক্রি বাতিল করলে বিরোধীদলগুলো আলোচনায় বসতে রাজি রয়েছে। তিনি আরো বলেন, প্রেসিডেন্ট মুরসি দিন দিন দেশে জনপ্রিয়তা হারাচ্ছেন।
চলমান প্রতিবাদ ও বিক্ষোভের পরিপ্রেক্ষিতে প্রেসিডেন্ট মুরসিও আলোচনায় বসতে বিরোধীদলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট